Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮

শোলাকিয়া হামলা: ডিএনএ পরীক্ষার জন্য জাহিদুলকে ঢাকায় প্রেরণ

জুলাই ২৪, ২০১৬
আইন- আদালত, কিশোরগঞ্জ
No Comment

Kishoreganjকিশোরগঞ্জ প্রতিনিধি:
কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলায় গ্রেফতার জাহিদুল হক ওরফে তানিমকে কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে। সকালে কিশোরগঞ্জ জেলা কারগার থেকে কঠোর পুলিশি প্রহরায় তাকে ঢাকায় সিআইডি কার্যালয়ে পাঠানো হয়।

ডিএনএ পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। কিশোরগঞ্জ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কিশোরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. মুর্শেদ জামান জানান, ‘পুলিশ প্রহরায় জাহিদুল হক তানিমকে ঢাকার মালিবাগে সিআইডি কার্যালয়ে নেয়া হয়। সেখানে সিআইডির ডিএনএ ল্যাবে তানিমের রক্ত, চুল, লালাসহ অন্যান্য নমুনা টেষ্টের জন্য সংগ্রহ করা হয়।`

আজই তাকে কিশোরগঞ্জ কারাগারে ফেরত আনা হবে বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, গত ৭ জুলাই ঈদের দিন শোলাকিয়ায় জঙ্গি হামলার সময় ঘটনাস্থলের কাছেই একটি বাড়ি থেকে পুলিশ জাহিদুল হক ওরফে তানিমকে আটক করে। একই সময় আটক করা হয় আরেক জঙ্গি শরিফুল ইসলাম ওরফে সফিউল ইসলাম ওরফে সাইফুল ইসলামকে।

১০ জুলাই এ দুইজনকে আসামি করে কিশোরগঞ্জ থানায় সন্ত্রাস দমন আইনে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। একই দিন জাহিদুল হককে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে গত ১৯ জুলাই তাকে আদালতে হাজির করা হয়। আদালত জাহিদুল হককে সেদিনই কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার অপর আসামি বর্তমানে র‌্যাব হেফাজতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।