Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

ভিসা ও এয়ারলাইন্স বিড়ম্বনায় মোস্তাফিজ

জুলাই ১৪, ২০১৬
খেলাধুলা
No Comment

Mustafizur-Rahmanখেলা ডেস্ক:
সত্যিই ভিসা বিড়ম্বনায় বাংলাদেশের পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান। শুক্রবারও লন্ডন যাওয়া হচ্ছে না সময়ের সেরা বাঁহাতি পেসারের। কারণ বৃহস্পতিবারও ভিসা হয়নি তার।

সুতরাং কাটার মাস্টারের শুক্রবার ইংল্যান্ড যাওয়ার সম্ভাবনা শেষ। এদিকে শুক্র ও শনিবার বৃটিশ হাই কমিশনে সাপ্তাহিক ছুটি। সুতরাং, রোববারের আগে ভিসা হওয়ার কোনই সম্ভাবনা নেই।

এদিকে ভিসা পেতে দেরি হওয়ার কারণে আরেক বিভ্রান্তির মুখে পড়তে হচ্ছে মোস্তাফিজকে। তার বাংলাদেশ বিমানের ঢাকা-লন্ডন সরাসরি ফ্লাইটে লন্ডন যাবার কথা ছিল। সপ্তাহে চারদিন (বুধ, শুক্র, শনি ও রোববার)। ওই ডিরেক্ট ফ্লাইট সকাল ১১টায়।

যেহেতু ভিসা ডেলিভারি বিকেলে, তাই রোববার ভিসা হলেও ওই দিন আর বিমানের ফ্লাইট ধরা সম্ভব নয় তার পক্ষে। ওদিকে আবার তার পরের দুই দিন সোম ও মঙ্গলবার বাংলাদেশ বিমানের ঢাকা-লন্ডন সরাসরি ফ্লাইট নেই। পরের নির্ধারিত ফ্লাইট বুধবার।

সুতরাং বুধবার পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে তাকে। তাহলে মোস্তাফিজের লন্ডন পৌঁছাতে আরও এক সপ্তাহ বিলম্ব হচ্ছে, এটা প্রায় নিশ্চিত। এমনিতেই ভিসা না পাওয়ার কারণে সময়মত (১৩ জুলাই ছিল পূর্ব নির্ধারিত সূচি) যাওয়া সম্ভব হয়নি। দেরি হওয়ায় ১৫ জুলাই শুক্রবারের ম্যাচটি হাতছাড়া হয়ে যাচ্ছে। এখন আরও বিলম্ব করে গেলে আগামী ২১ জুলাই যে ম্যাচটি আছে, সেটা পাওয়ার সম্ভাবনাও কম।

রোববার ভিসা হলে, দ্রুত লন্ডন পৌঁছানোর জন্য মোস্তাফিজের এয়ারলাইন্স পাল্টে অন্য এয়ারওয়েজে ইংল্যান্ড যাওয়া ছাড়া বিকল্প নেই। তাই ভাবা হচ্ছে রোববার ভিসা হাতে পেলে হয়ত ওই রাতে, না হয় পরদিন অ্যামিরেটস, কাতার এয়ারওয়েজ, বৃটিশ এয়ারওয়েজ কিংবা জেট এয়ারওয়েজের যে কোন একটি ফ্লাইটে লন্ডন যাত্রা করতে হবে মোস্তাফিজকে।