Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

৫০০ ম্যাচ জয় সেরেনার

জানুয়ারি, ২০, ২০১২
খেলাধুলা
No Comment

মেলবোর্ন ২০ ডিসেম্বর : রড লেভার এরিনায় বৃহস্পতিবার পেশাদার জীবনের গুরুত্বপূর্ণ মাইলস্টোন গড়লেন সেরেনা উইলিয়ামস। বিশ্বের প্রাক্তন এক নম্বর জিতে নিলেন নিজের ৫০০তম ম্যাচ। দ্বিতীয় রাউন্ডে চেক বারবোরা ঝালাভোভা স্ট্রাইকোভাকে ৬-০, ৬-৪ দুরমুশ করার পথে অবশ্য এক মুহূর্তের অসাবধানতায় নিজের বিপদ প্রায় ডেকে এনেছিলেন সেরেনা। সদ্য সেরে ওঠা গোড়ালি মচকে কোর্টে পড়ে যান তিনি। ভাগ্য ভালো কিছু হয়নি।

 

সেরানা পরে বলেন, “সব ঠিক আছে। আসলে আমার গোড়ালি ভীষণ নড়বড়ে। ব্যালে নাচার জন্য আমার জন্ম হয়নি।”
এ দিকে, সেমিফাইনাল-টক্করের রাস্তায় ক্রমশ এগোচ্ছেন নোভাক জকোভিচ ও অ্যান্ডি মারে। দ্বিতীয় রাউন্ডে কলম্বিয়ার সান্তিয়াগো জিরাল্দোকে ৬-৩, ৬-২, ৬-১ হারাতে পরিশ্রমই করতে হল না বিশ্বের এক নম্বরকে। অন্য দিকে বিশ্বের চার নম্বর অ্যান্ডি মারে ফরাসিদের ত্রাস হয়ে উঠেছেন। মাইকেল লোদরাকে ছিটকে দেয়ার পরে দ্বিতীয় রাউন্ডে ৬-১, ৬-৪, ৬-৪ হারালেন আর এক ফরাসি রজার-ভ্যাসেলিনকে। মেলবোর্ন পার্কে গতবারের ফাইনালে মারেকে হারান জকোভিচ। এ বার মারে বদলা নিতে পারেন কি না, তা নিয়ে এখানে তীব্র জল্পনা।
মেয়েদের ডাবলসে ষষ্ঠ বাছাই সানিয়া মির্জা এবং তার রুশ পার্টনার এলেনা ভেসনিনা গ্রিসের জুটি এলেনি ড্যানিলিডু-আলেকজান্ড্রা মানোভাকে ৬-০, ৬-২ দুমড়ে দিতে নিলেন পঞ্চাশ মিনিট। সানিয়া-ভেসনিনার পরের ম্যাচ ইতালীয় আলবের্তা ব্রিয়ান্তি ও চেক এভা বিরনেরোভার বিরুদ্ধে।

 

মারিয়া শারাপোভা আবার দুই ম্যাচে মাত্র দু’টো গেম খুইয়ে তৃতীয় রাউন্ডে। এখানে জিতলে তিনি ফের বিশ্বের এক নম্বর হতে পারেন। কোয়ালিফায়ার জেমি হ্যাম্পটনকে ৬-০, ৬-১ হারানোর পরে অবশ্য টেনিসের গ্ল্যামার রানি বলেছেন, “আমার কাছে র‌্যাংকিং থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ বড় টুর্নামেন্টগুলোয় ভালো খেলার জন্য নিজেকে তৈরি রাখা।”
দ্বিতীয় রাউন্ডে বিপর্যয় বলতে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে অ্যান্ডি রডিকের বিদায়। এক সময়ের দুই প্রবল প্রতিদ্বন্দ্বী লেটন হিউইট বনাম অ্যান্ডি রডিক ম্যাচ দারুণ জমেছিল। মার্কিন তারকা প্রথম সেট জেতেন ৬-৩। অস্ট্রেলীয় পরের দু’টো পান ৬-৩, ৬-৪। কিন্তু রডিক কোর্টে ট্রেনারকে ডাকার পরে থেমে যায় বিশ্বের দুই প্রাক্তন এক নম্বরের যুদ্ধ। কিছুক্ষণ পরে ম্যাচ ছেড়ে দিয়ে বেরিয়ে যান।
চতুর্থ দিনে একমাত্র ছন্দপতন মার্কোস বাঘদাতিসের জরিমানা। গতকাল স্টানিসলাস ওয়াওরিঙ্কার কাছে হারার সময় মেজাজ হারিয়ে কোর্টে চারটে র্যাকেট ভেঙেছিলেন সিপ্রাসের ছেলে। যার জন্য আজ তার জরিমানা হলো ৮০০ মার্কিন ডলার।