Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

৪৮ ঘন্টা বিদ্যুতহীন কালীগঞ্জ

সেপ্টেম্বর ৬, ২০১৩
কালীগঞ্জ
No Comment

কালিগঞ্জ প্রতিনিধি:

গাজীপুরের কালীগঞ্জে গত বুধবার থেকে বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে। ফলে কালীগঞ্জ উপজেলাবাসীর ¯^াভাবিক জীবন যাত্রা মারাত্বকভাবে ব্যহত হয়েছে। চার্জ করতে না পারার কারণে মুঠোফোনে যোগাযোগের ক্ষেত্রে সবচেয়ে সমস্যায় পড়তে হয়েছে উপজেলাবাসীকে। ৬ সেপ্টে¤^র শুক্রবারও  বিদ্যুৎ সরবরাহের কোনো প্রকার নিশ্চয়তা দিতে পারছেন না স্থানীয় বিদ্যুৎ কর্তৃপক্ষ।

স্থানীয় বিদ্যুৎ গ্রাহকেরা জানান, গত বুধবার রাত ৯টার দিকে সমগ্র কালীগঞ্জ উপজেলায় হঠাৎ বিদ্যুত সরবরাহ বন্ধ হয়ে যায়। এরপর থেকে গাজীপুর পল্লী বিদ্যুতের কালীগঞ্জ কার্যালয়ে যোগাযোগ করেও কোন প্রতিকার পায়নি বিদ্যুত গ্রাহকেরা।

এ ব্যাপারে কালীগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের বাসিন্দা অব্দুল জব্বার শেখ বলেন, বুধবার থেকে শূক্রবার পর্যন্ত বিদ্যুৎ না থাকার কারণে ফ্রিজে রাখা কাাঁচা খাবার দাবার নষ্ট হয়ে গেছে। কালীগঞ্জ বাজারের ব্যবসায়ী নাজমুল আলম বলেন, জরুরী কাজে ছবি তোলা, ফটোস্ট্যাট করাসহ নিত্য প্রয়োজনীয় দাপ্তরিক কাজ ব্যাহত হয়েছে। সকল প্রকার অনলাইন কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল আহসান তালুকদার গত বুধবার থেকে বিদ্যুৎ না থাকার সত্যতা নিশ্চিত করে বলেন, মাত্র দুই ঘন্টার জন্য শুক্রবার সকালের দিকে বিদ্যুতের দেখা মেলে। এসময় অনেকে মোবাইলের চার্জ করিয়ে নিতে পেরেছেন।

৬ সেপ্টে¤^র শুক্রবার বিকেল তিনটায় গাজীপুর পল্লী বিদ্যুতের কালীগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শেখ মোহাম্মদ আলী সাংবাদিকদের জানান, নরসিংদীর ঘোড়াশালে জাতীয় গ্রীড লাইনে একটি বৈদ্যুতিক ট্রান্সফরমারে আগুন লাগে। একই সময়ে সময়ে আরো কিছু বৈদ্যতিক সরঞ্জাম পুড়ে যায়। ফলে বিদ্যুত সরবরাহ বন্ধ হয়ে পড়েছে। মাঝখানে দু’বার ২ ঘন্টা বিদ্যুত সরবরাহ করা হয়েছে। এগুলো মেরামতের চেষ্টা মচলছে। মেরামতের পরই বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে। তবে কখন থেকে বিদ্যুৎ সরবরাহ করা হবে সে ব্যপারে নিশ্চয়তা দিতে পারেননি ওই উপ মহা ব্যবস্থাপক।