Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

৩০ হাজার কোটি টাকা পাচার করেছে আ’লীগ: খালেদা

মে ১, ২০১৬
রাজনীতি, শীর্ষ সংবাদ
No Comment
(ফাইল ছবি)

(ফাইল ছবি)

ডেস্ক রিপোর্ট:
আওয়ামী লীগ সরকার গত ৭ বছরে ৩০ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তিনি বলেছেন, “আজ উন্নয়নের নামে বড় বড় প্রকল্প তৈরি করে তারা ভাগ-ভাটোয়ারা করছে। বিদেশে টাকা পাচার করছে। আওয়ামী লীগ সাত বছরে ৩০ হাজার কোটি টাকা পাচার করেছে।”

মে দিবস উপলক্ষে রোববার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে এক শ্রমিক সমাবেশে এ কথা বলেন বিএনপি চেয়ারপারসন।

তিনি বলেন, “বাংলাদেশ মানুষ কতো কষ্ট করে অর্থ উপার্জন করে দেশে পাঠায়। সে টাকা যদি আওয়ামী লীগ চুরি করে নেয়, তাহলে কী মানুষের কষ্ট বাড়বে না কমবে?”

সরকারের সমালোচনায় খালেদা বলেন, “কথায় কথায় উন্নয়ন বলে। কী উন্নয়ন তারা করেছে? যতো উন্নয়ন করেছে তার বেশি তারা চুরি করেছে।”

পানামা পেপারসে যাতে ‘নাম না আসে’, সেজন্য ক্ষমতাসীনরা এখন ‘ধরাধরি’ করছে বলেও মন্তব্য করেন তিনি।

গত ১৯ মার্চ কাউন্সিলের মধ্য দিয়ে দল গোছানোর প্রক্রিয়া শুরুর পর এটাই ছিল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রথম জনসভা।

৫১ মিনিটের বক্তব্যে তিনি দেশের পরিস্থিতি, শ্রমিকদের অবস্থা, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলেন এবং সরকারবিরোধী দলের নেতাকর্মীদের ওপর ‘নির্যাতন-নিপীড়ন’, সরকারের বিরুদ্ধে ‘দুর্নীতি-অপশাসন’, প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়ের অ্যাকাউন্টে ‘সন্দেহজনক উৎসের অর্থ’ থাকার অভিযোগ তোলেন।

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে খালেদা জিয়া বলেন, “আপনারা প্রতিদিন শুনছেন, বিএনপি নাই, বিএনপি শেষ হয়ে যাচ্ছে। তারা এটা বলে যাচ্ছে। আজকে এই শ্রমিক সমাবেশে এই গরমের মধ্যে সমাবেশ প্রমাণ করে, বিএনপি রাজপথেই আছে, মানুষের সঙ্গে আছে; শ্রমিক, কৃষক, যুবা, ছাত্র-ছাত্রীদের সঙ্গেই আছে।”

এরপর ক্ষমতাসীনদের উদ্দেশ্য করে তিনি বলেন, “আপনারা জনগণকে ভয় পান বলে কাচের ঘরে, এয়ারকন্ডিশনড ঘরে বসে শ্রমিক দিবস পালন করছেন। আপনারা কাচের ঘরে বসেই সব কিছু করবেন।”

সুত্র: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।