Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

হাসপাতালসহ সব স্থান দালাল মুক্ত করা হবে —ভালুকা ইউএনও

অক্টোবর ২৪, ২০১৭
শীর্ষ সংবাদ
No Comment

মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি : ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল বলেছেন সংবাদ পত্র সমাজের দর্পন। জনগনের কাছে সকল উন্নয়ন কার্যক্রম পৌঁছে দেয়ার একমাত্র মাধ্যম সাংবাদিকরা। তিনি বলেন,সকলেরই নিজস্ব একটা স্বপ্ন থাকে। সে ধরনের স্বপ্ন আমারও আছে। উপজেলা নির্বাহী অফিসারের কাজই হলো সকল দফতরকে সমন্বয় করা।

তিনি বলেন সাংবাদিকদের বক্তব্যে উঠে আসা বিভিন্ন সমস্যা ও অসঙ্গতি গুলো সমাধান কল্পে আমার পক্ষ থেকে সর্বাতœক প্রচেষ্ঠা নেয়ার উদ্যোগ গ্রহন করা হবে। মঙ্গলবার দুপুরে ভালুকা প্রেসক্লাব সদস্যদের সাথে মতবিনিময় নবাগত ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল উপরোক্ত কথা বলেন। যোগদানের পর এটাই আনুষ্ঠানিক প্রথম মতবিনিময়।যা সাংবাদিকদের সাথে করলেন।

উপজেলা পরিষদ সভাকক্ষে ভালুকা প্রেসক্লাব সভাপতি মোঃ কামরুজ্জামান মানিকের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এমএ মালেক খান উজ্জলের সঞ্চালনায় বক্তব্য রাখেন মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক সমিতি ভালুকা শাখার সভাপতি মোঃ রফিকুল ইসলাম পিন্টু,ভালুকা প্রেসক্লাবের সাবেক সভাপতি যথাক্রমে মোঃ মাইন উদ্দিন,এসএম শাহজাহান সেলিম, কামরুল হাসান পাঠান,সাংবাদিক সমিতি ভালুকা শাখার সাধারন সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রফিক,

ক্লাব কর্মকর্তা ও সদস্য যথাক্রমে আতাউর রহমান তরফদার,হাদিকুর রহমান হাদিস,মুখলেছুর রহমান মনির,আলমগীর হোসেন,খলিলুর রহমান,শাহ হাছান,মোবাশ্যরুল ইসলাম সবুজ,আওলাদ হোসেন রুবেল,মনিরুজ্জামান খান,কামরুল এহসান চন্দন,আঃ ওয়াদুদ,সাদেকুর রহমান তালকদার প্রমুখ। এ সময় বিভিন্ন প্রিন্ট,ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

নবাগত উপজেলা নির্বাহী মাসুদ কামাল বলেন,চাকুরীতে যোগদানের পর কাজকে কখনোই অনাগ্রহ দেখাইনি। দিবা-রাত্র সব সময় আমাকে আপনারা কাছে পাবেন। কারো ফোন রিসিভ করিনি এমন ঘটনা নেই। কোন কারনে যথাসময়ে রিসিভ করা সম্ভব না হলে পরবর্তীতে কলব্যাক করার চেষ্ঠা করি। তিনি বলেন,উন্নয়ন মুলক কর্মকান্ডসহ সমাজের সকল প্রকার অনিয়ম ও অসঙ্গতির বিরুদ্ধে কাজ করার সময় আপনারা (সাংবাদিকরা) আমার সহযোগী হবেন এ প্রত্যাশা করি। ইউএনও হিসেবে ভালুকা আমার প্রথম কর্মস্থল।

আমার পুর্বসুরীদের ন্যায় আমারও স্বপ্ন থাকবে ভাল কাজ করে যথাযোগ্য স্থানে পৌঁছানোর। মতবিনিময় কালে সাংবাদিকগন তাদের বক্তব্যে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের হয়রানী ও দালালদের তৎপরতা ,ভুমি অফিসে মিস কেস জটিলতা,ভুমি দস্যুদের হাতে সরকারী সম্পদ জবর দখল, মহাসড়কে যানজট,সাব-রেজিষ্ট্রি অফিসের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি,সরকারী সম্পদের অবৈধ দখল,মাদক নিয়ন্ত্রন,বাল্য বিবাহ,ইভটিজিং,

স্কুল ও কলেজের মোড় গুলোতে বখাটেদের উৎপাত, তথ্য অধিকার আইনের বাস্তবায়ন,মৎস চাষ ও বহনকারী পরিবহনের দ্বারা বিভিন্ন সড়ক বিপর্যস্ত হওয়া,ফোরলেন সড়কের ডিভাইডার থেকে জনগুরুত্ব পুর্ন স্থানে ইউটার্ন ব্যাবস্থা,শিক্ষা প্রতিষ্ঠানের মোড় গুলোতে ছাত্র/ছাত্রীদের যাতায়াতে জেব্রা ক্রসিং তৈরী করাসহ বিভিন্ন সমস্যা সমাধান কল্পে পৃথক পৃথক বক্তব্যে দাবী তুলে ধরা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার সাংবাদিকদের বক্তব্য মনযোগ সহকারে শুনেন এবং তা নোট করেন।