Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

হাটহাজারী উপজেলা শ্বাস্থ্য কমপেক্সে ২১ দিন ধরে বিদ্যুৎ নেই

নভেম্বর ৫, ২০১৩
চট্রগ্রাম, স্বাস্থ্য
No Comment

চট্টগ্রাম ব্যুরো প্রধান ঃ
হাটহাজারী উপজেলা  শ্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ ২১ দিন ধরে বিদ্যুৎ না থাকায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। ‘আমরা হাটহাজারীবাসী’ ব্যানারে  বিদ্যুৎ সংযোগসহ  দ্রুত ট্টনস্ফর্মার স্থাপন করার জন্য বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। মঙ্গলবার  দুপুরে  তারা এ মিছিল ও সমাবেশ করে। সমাবেশ থেকে  আগামী ২৪ ঘন্টার মধ্যে বিদ্যুৎ এর ব্যাবস্থা করা  না হলে হাটহাজারী অচল করে দেওয়ার মতো কঠোর আন্দোলনের হুমকি দিয়েছে তারা।
সূত্র জানায়, হাটহাজারী উপজেলা  শ্বাস্থ্য কমপ্লেক্সের ১০০ কেভির ট্টান্সফর্মারটি  শ্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন। এটি গত ১৬ অক্টোবর সকালে বিকল হয়ে যায়। এরপর কর্তৃপক্ষকে বারবার জানানো হলেও এখনো কোন কাজ হয়নি। এ নিয়ে ইতোমধ্যে বেশ কয়েকটি স্থানীয় ও জাতীয় পত্রিকায় রিপোর্ট প্রকাশিত হওয়ার পরও কর্তৃপক্ষের টনক নড়েনি। অবশেষে সংগঠনটির ব্যানারে স্থানীয় লোকজন মঙ্গলবার দুপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। মিছিলটি হাটহাজারী উপজেলা  শ্বাস্থ্য কমপ্লেক্্র  হয়ে স্থানীয় পিডিবি অফিস ঘেরাও করে। এরপর মিছিলটি হাটহাজারী উপজেলা কম্পাউন্ডে গিয়ে সমাবেশ করে । সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের আহবায়ক মাওলান মীর ইদ্রিছ,সদস্য সচিব আহসান উল্লাহ মাষ্টার,নুরল হক,মাওলান জুনায়েদ,সেলিম রেজা প্রমুখ। সমাবেশ শেষে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এ ব্যাপারে অবহিত করে বলেন, প্রয়োজনে স্থানীয় জনতা আর্থিক সহাযোগীতা দিতে প্রস্তুত রয়েছে।
এ ব্যাপারে উপজেলা শ্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা.মহিউদ্দিন বলেন,ট্রান্ষফর্মারটি শ্বাস্থ্য  প্রকৌশল অধিদপ্তরের। তারা বলেছে মন্ত্রনালয়ে ৬ লাখ টাকার বাজেট পাঠানো হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে ট্রান্সফর্মারটি সচল করা হবে। বিদ্যুত না থাকায সেবা থেকে জনসাধারন বঞ্চিত হচ্ছে কিনা এ প্রশ্নে তিনি বলেন,আমরা হাসপাতালের চিকিৎসকরা নিজশ্বঅর্থায়নে ৩০ হাজার টাকা ব্যায়ে অন্য একটি সংযোগ নিয়েছে। তবে পূর্বের তুলনায় রোগী একটু কমে গেছে।