Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

হাইটেক পার্কে ৭০ হাজার দক্ষ তরুন তরুনীর কর্মসংস্থান হবে ……. তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী

গাজীপুর দর্পণ রিপোর্ট:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী ১০ বছরের মধ্যে গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্কে ৭০ হাজার দক্ষ তরুন তরুনীর কর্মসংস্থান হবে। ২০২১ সাল নাগাদ প্রযুক্তি নির্ভর জ্ঞান ভিত্তিক অর্থনীতি গড়ে তোলার যে ভিশন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছে সেটি সফল করার জন্য কালিয়াকৈরের হাইটেক পার্ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অল্প সময়ের মধ্যে লাইফ লাইন হিসেবে হাইটেক পার্কের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের দরজা উন্মুচন হবে।
প্রতিমন্ত্রী বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্কে দুটি ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও একটি রাস্তার উদ্ভোধন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ২০১৭ সালের মধ্যে হাইটেক পার্কের ইন্ডাস্ট্রিয়াল কার্যক্রম আনুষ্ঠানিকভাবে চালু করা হবে। এখানে ২০ একর জমি রাখা হয়েছে গবেষণা এবং উন্নয়নমূলক সেন্টারের জন্য দেশী বিদেশী সরকার ও আর্ন্তরজাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের রিচার্জ এবং গবেষণামূলক প্রতিষ্ঠান স্থাপিত হবে। ইতিমধ্যে ভারত, মালেয়শিয়া, সৌদিআরব ও জাপানসহ বেশ কিছু কোম্পানি  এতে আগ্রহ প্রকাশ করেছেন। তাদের সাথে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আগামী এক বছরের মধ্যে এসব ভবনের কাজ শেষ হবে বলে তিনি জানান। ইতি মধ্যে রাস্তা, গ্যাস, বিদুৎ ও পানি সাপ্লাইয়ের কাজ শেষ করা হয়েছে।GazipurHi Teck

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বাংলাদেশ টেকনোসিটি লিমিটেডের চেয়ারম্যান মঈনুল হক সিদ্দিকী, প্রকল্প পরিচালক এসএম শফিকুল ইসলাম, গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম, উপ-প্রকল্প পরিচালক আজিজুল ইসলাম, কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান, উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল কবির, কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম প্রমুখ।