Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের স্বীকৃতি পাওয়ায় গাজীপুরে শোভাযাত্রা

গাজীপুর দর্পণ রিপোর্ট বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের স্বীকৃতি পাওয়ায় গাজীপুরে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলার সকল সরকারি দপ্তর, গাজীপুর সিটি কর্পোরেশন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, বেসরকারি সংস্থা ও স্কুল- কলেজ আনন্দশোভাযাত্রা বের করে।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র বলিষ্ঠ, দূরদর্শী ও গতিশীল নেতৃত্বে স্বল্পোন্নত দেশের অবস্থান থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় এবং দ্য স্টাটিসটিক্স ইন্টারন্যাশনাল’র জরীপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশে^র দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় গাজীপুরস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার আয়োজন করে। এ উপলক্ষ্যে সকালে বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া’র নেতৃত্বে প্রশাসন ভবন চত্বর থেকে এক বিশাল আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে বিশ^বিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময়ে বিশ^বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও বিশ^বিদ্যালয় স্কুলের শিক্ষক-ছাত্র-ছাত্রীরা আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করে।
সকালে গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের নেতৃত্বে শহরে আনন্দ শোভাযাত্রায় বের হয়। জেলার শ্রীপুর উপজেলার ধলাদিয়া ডিগ্রী কলেজের শিক্ষক ও ছাত্র – ছাত্রীরা সকালে ঢাকা- কাপাসিয়া- টোক- কিশোরগঞ্জ সড়কের ধলাদিয়া এলাকায় শোভাযাত্রায় বের করে। কাপাসিয়া উপজেলা প্রশাসন ও কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আনন্দ র‌্যালী করে ছাত্র- শিক্ষকরা। সহকারী শিক্ষক মো: নূরুল ইসলাম ফরিদ জানান, সকালে কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে র‌্যালী শেষে আলোচনা সভা ও সাংস্কুতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া দুপুরে শহরে গাজীপুর সিটি কর্পোরেশন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সহ বিভিন্ন সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান র‌্যালী করেছে।