Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

সোমবার সারা দেশে জামায়াতের হরতাল

নভেম্বর ২২, ২০১৫
জাতীয়
No Comment

bangladesh-jamaat-e-islamiজামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে ফাঁসি দেওয়ার প্রতিবাদে সোমবার সারা দেশে সকাল-সন্ধ্যা (সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা) হরতাল আহ্বান করেছে দলটি।

জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ শনিবার রাত দেড়টায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন। একইভাবে মুজাহিদের জন্য রবিবার সারা দেশে গায়েবানা জানাজার কর্মসূচিও দিয়েছে দলটি।

এর আগে আলী আহসান ‍মোহাম্মদ মুজাহিদ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেন। তবে তা নাকচ করে দেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। রাত ১২টা ৪৫ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মুজাহিদকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। রাতেই তার মরদেহ তার গ্রামের বাড়ি ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুরে দাফন করা হবে। একইভাবে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীকেও ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কাযকর করা হয়।

এদিকে, আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে মুজাহিদ ও সালাউদ্দিন কাদের চৌধুরীর রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদনের কথা জানানো হলেও তাদের পরিবার আগে থেকেই তা নাকচ করে দিয়ে আসছিলেন। শনিবার মধ্যরাতে সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকরের আগে তাদের সঙ্গে ঢাকা কেন্দ্রীয় কারাগারে দেখা করেন পরিবারের সদস্যরা। এ সময় তাদের পরিবারের পক্ষ থেকে বলা হয়, সাকা চৌধুরী ও মুজাহিদ প্রাণভিক্ষা চাননি।