Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

সেবা দিয়ে মানুষের মন জয় করতে হবে …….স্বাস্থ্যমন্ত্রী নাসিম

Exif_JPEG_420

হাসান মামুন, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপি নেত্রীকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহবান জানিয়ে বলেছেন, নির্বাচনকে ভয় পাবেন না, আগামী নির্বাচন শেখ হাসিনার অধীনেই হবে এবং তা সুষ্ঠু ও শতভাগ নিরপেক্ষ হবে। তিনি বলেন, এবারের নির্বাচন খুবই কঠিন নির্বাচন হবে, শুধু উন্নয়ন করে মানুষের মন পাওয়া যায় না, ভাল ব্যবহার ও সেবা দিয়ে মানুষের মন জয় করে আগামী নির্বাচনে আসতে হবে, তখন আর নৌকায় ভোট চাইতে হবে না। শেখ হাসিনার উন্নয়নের সুফল মানুষের কাছে পৌঁছে দিতে হবে। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম গতকাল রোববার দুপুরে টঙ্গীতে নবনির্মিত ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মোঃ সিরাজুল হক খান। মন্ত্রী এ সময় স্থানীয় জনগণের দাবীর প্রেক্ষিতে উদ্বোধন হওয়া ২৫০শয্যার হাসপাতালটিকে “শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপির নামে নামকরণেরও ঘোষণা দেন।” তিনি বলেন আজ থেকে এ হাসপাতালে নাম হবে শহীদ আহসান উল্লাহ মাস্টার হাসপাতাল।
স্বাস্থ্যমন্ত্রী এসময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, সামনে কঠিন নির্বাচন আসছে, আপনারা প্রস্তুতি নিন, বাংলাদেশে সংবিধান অনুযায়ী অবশ্যই গণতান্ত্রিক পদ্ধতিতে শেখ হাসিনার অধীনে যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এড. আ.ক.ম মোজাম্মেল হক এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এড. আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি কর্পোরেশন ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান খান কিরন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ হাবিবুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রশাসক এস.এম আলম, গাজীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশিদ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম, সিভিল সার্জন মনজুরুল হক, টঙ্গী থানা আওয়ামী লীগ সভাপতি মোঃ ফজলুল হক, সাধারণ সম্পাদক রজব আলী, ইলিয়াস আহম্মদ, জাকির হাসান খোকন প্রমুখ।
হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, শিক্ষিত সন্তানরা জঙ্গী হয়ে যাওয়ায় পিতা-মাতারা পর্যন্ত ঘৃণায় সন্তানের লাশ নেন না। মানুষ এখন জঙ্গীদের ঘৃণা করে। জননেত্রী শেখ হাসিনা জানেন কি করে জঙ্গী, সন্ত্রাস দমন করতে হয়। আল­াহর রহমতে এ দেশেও ইসলামের নামে কেউ জঙ্গীবাদ সৃষ্টি করতে পারবে না।
গাজীপুর জেলা সির্ভিল সার্জন ডাঃ সৈয়দ মোঃ মনজুরুল হক জানান, প্রায় ৩৬ কোটি টাকা ব্যয়ে টঙ্গীতে ২৫০শয্যার এ হাসপাতালটি নির্মাণ করা হয়েছে।
হাসপাতাল ভবনটির প্রতিটি তলার আয়তন ১২৫০০ বর্গফুট। ভবনটিতে ৬টি ইপোক্সি ফ্লোর বিশিষ্ট ওটি, ১টি আইসিইউ এবং ডে-কেয়ার সেন্টার থাকছে। এছাড়াও ১০০ কিলোওয়াট বিশিষ্ট সোলার প্যানেল, ফায়ার ডিটেকশন সিষ্টেম এবং হেপা ফিল্টার সম্বলিত ডাক্ট টাইপ এয়ার কুলার রয়েছে। ভবনটিতে ২টি লিফট এবং ৫০হাজার গ্যালন বিশিষ্ট ওয়াটার রিজার্ভার রয়েছে। ৮তলা হাসপাতাল ভবনটি ছাড়াও সাবস্টেশন ও জেনারেটরের জন্য আলাদা ভবন তৈরী করা হয়েছে।