Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

সেতু নির্মাণে দারুন খুশি এলাকাবাসী

অক্টোবর ২২, ২০১৩
গাজীপুর সদর
No Comment

রাজীব সরকার, গাজীপুর প্রতিনিধি ঃ
গাজীপুর সদর থেকে টঙ্গী-ঢাকায় যাতায়াতের বাইপাস সড়কের হায়দরাবাদ খালের ওপর শহীদ আহসান উল্লাহ মাস্টার সেতু নির্মিত হওয়ায় লক্ষাধিক মানুষের শ্বপ্ন পূরণ হয়েছে। গাজীপুর জেলা সদরের শুকুন্দিরবাগ বাজার-টঙ্গী বনমালা সড়কে নির্মিত এই সেতুটি জনসাধারণের চলাচলের জন্য উন্মেুক্ত করে দেওয়া হয়েছে।

পাকা সেতুটি জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়ায় গাজীপুর জেলা সদরের ১০টি গ্রামসহ পাশ্ববর্তী বনমালা, দত্তপাড়াসহ টঙ্গীর বিভিন্ন এলাকার প্রায় লক্ষাধিক মানুষের গাজীপুর জেলা সদর, টঙ্গী, ঢাকার সাথে যোগাযোগের পাশাপাশি এ অঞ্চলের আর্থসামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে। গাজীপুর-২আসনের সংসদ সদস্য মোঃ জাহিদ আহসান রাসেল বলেন, প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে এ সেতু নির্মাণে প্রমাণ করে বর্তমান সরকার উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। ”শহীদ আহসান উল্লাহ মাস্টার সেতুটি নির্মাণের ফলে দারুন খুশি এ এলাকার মানুষ”।

অত্র এলাকার মানুষের দীর্ঘদিনের শ্বপ্নের এই সেতু উদ্বোধন করেন গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। শহীদ আহসান উল্লাহ মাস্টারের নামে এই সেতুটির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মোঃ জাহিদ আহসান রাসেল। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. মোঃ আজমত উল্লা খান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা আতাউল্লাহ মন্ডল, বিলুপ্ত পূবাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনসুর-উল-আলম মৃধা, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মাসুদুল হাসান বিল্লাল, বশির আহমেদ, জয়নাল আবেদীন প্রমুখ।

গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, অত্র অঞ্চলের মানুষের যুগ-যুগের চির দুঃখ ছিল হায়দরাবাদের খালের ওপর পাকা ব্রীজ নির্মিত না হওয়া। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আমলে আমরা হায়দরাবাদ খালের ওপর শহীদ আহসান উল্লাহ মাস্টার সেতু নির্মাণ করে দেখিয়েছি এ সরকার উন্নয়নের সরকার। এই সেতুটি নির্মাণের ফলে গাজীপুর জেলা সদর থেকে টঙ্গী-ঢাকা সরাসরি বাইপাস সড়ক হিসেবে ব্যবহার করে হাজার হাজার মানুষ তাদের যানবাহন নিয়ে নির্বিঘেœ চলাচল উন্মুক্ত হল।