Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

সাপাহার সীমান্তে বিএসএফ ও ভারতের গ্রামবাসির নির্যাতনে দুই গরু ব্যবসায়ি আহত

নভেম্বর ১৬, ২০১৫
নওগাঁ
No Comment

Naogaon_720123863সাপাহার(নওগাঁ)প্রতিনিধি:
নওগাঁর সাপাহার উপজেলার কলমুডাঙা সীমান্ত এলাকা দিয়ে অবৈধ ভাবে ভারতে গরু আনতে গিয়ে  রমজান আলী(৩০) ও ফাইজুল হক(৩৫)  নামের দুই গরু ব্যবসায়ি ভারতের ছনঘাট গ্রামবাসী ও বিএসএফ’র নির্যাতনের শিকার হয়েছে।  তাদের রোববার রাত ১০ টার দিকে বিএসএফ  বাংলাদেশে পাঠিয়ে দিলে দু’জনকেই আহতাবস্থায় সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  আহত ফাইজুল হক সাপাহার উপজেলার কলমুডাঙা ক্যাম্প ঘাট এলাকার গোলাম মোস্তফার ছেলে ও রমজানআলী একই গ্রামের এসলাম আলীর ছেলে।

১৪ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল রফিকুল হাসান (পিএসসি)  জানান  রোববার রাত ৯টার দিকে কলমুডাঙ্গা সীমান্তের ২৩৮পিলারের পাশ দিয়ে কলমুডাংগা ক্যাম্পের ঘাট এলাকার গরু ব্যবসায়ি রমজান আলী ও  ফাইজুল হক চোরা পথে ভারত থেকে গরু নিতে যায়। ভারতের ছনঘাট গ্রামবাসী তাদের দু’জনকে ধরে মারপিট করে ছনঘাট বিএসএফ ক্যাম্পে সোপর্দ করে।  ছনঘাট বিএসএফ ক্যাম্পের সদস্যরা আটককৃত ওই দুই গরু ব্যবসায়িকে শারীরিক ভাবে নির্যাতন করে গুরুত্বর আহত অবস্থায় রাত ১০ টার দিকে ওই সীমান্ত পথে  বাংলাদেশে ফেরত পাঠায়।  পরে স্থানীয় লোকজন আহত ওই দুই গরু ব্যবসায়িকে সীমান্ত এলাকা থেকে উদ্ধার করে সাপাহার হাসপাতালে  ভর্তি করে দেন।
বিজিবি অধিনায়ক লে: কর্ণেল রফিকুল হাসান আরো জানান, বিএসএফ ওই ২ জনকে নির্যাতনের কথা অস্বীকার করেছে। তারা দাবি করেন ওই দু’জন ছনঘাট গ্রামে গরু চুরি করতে গেলে গ্রামবাসি তাদের মারপিট করেছে।