Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

সাপাহারে ইউপি নির্বাচনে চেয়ারম্যান ৩০জন ও সদস্য পদে ২৮৭ জনের মনোনয়ন দাখিল

এপ্রিল ৮, ২০১৬
নওগাঁ, নির্বাচন
No Comment

up-election-AL-bnp-696x444[1]

বাবুল আক্তার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষীত তফশীল অনুযায়ী আগামী ৭ই মে সাপাহার উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আসন্ন ইউপি নির্বাচনে নওগাঁ জেলার সাপাহার উপজেলার ৬ টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা আসনের সদস্য ও সাধারণ সদস্যদের মনোনয়নপত্র দাখিল করা হয়েছে।

গত ৭ এপ্রিল বৃহষ্পতিবার মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে চেয়ারম্যান পদে ৩০ জন সংরক্ষিত মহিলা আসনে ৭৩ জন এবং সাধারণ ইউপি সদস্য পদে ২১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে সাপাহার সদর ইউনিয়ন পরিষদে বিভিন্ন দল ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোট ৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে বাংলাদেশ আ’লীগ সমর্থিত প্রার্থী আকবর আলী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি) সমর্থিত প্রাথী ও বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী (বেনু), স্বতন্ত্র প্রার্থী নার্গিস সরকার, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাহফুজুল হক চৌধুরী (বাবু), স্বতন্ত্র প্রার্থী হিসেবে শিবলী সাদিক, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আবুল খায়ের তরুন। এ ছাড়াও সদর ইউনিয়ন পরিষদে সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ৯ জন ও সাধারন সদস্য পদে ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলার শিরন্টী ইউনিয়নে ৬ জন চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আ’লীগ মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম (আলতাফ মাষ্টার), বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি) মনোনীত প্রার্থী বুলবুল আহাম্মেদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আ’লীগের শিরন্টী ইউপি শাখার সাংগঠনিক সম্পাদক আজিজুল হক, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মাওঃ আব্দুল বাকী, স্বতন্ত্র প্রার্থী মোবারক হোসেন, স্বতন্ত্র প্রার্থী বাবুল আকতার। এছাড়া শিরন্টী ইউনিয়ন পরিষদে সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১১ জন ও সাধারন সদস্য পদে ৪০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উপজেলার গোয়ালা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৪ জন মনোনয়ন পত্র জমা প্রদান করেছেন। চেয়ারম্যান পদে আ’লীগ সমর্থিত প্রার্থী কামারুজ্জামান, বিএনপি সমর্থিত প্রভাষক মোকলেছুর রহমান (মুকুল), স্বতন্ত্র প্রার্থী বিএনপি মাসুদ রানা গ্রুপের বিদ্রোহী প্রার্থী নূরুল হক আর্মী, জাতীয় পার্টি হতে স্বতন্ত্র প্রার্থী ইসমাইল হোসেন। এছাড়াও উক্ত ইউপি’তে সংরক্ষিত আসনের সদস্য পদে ১৪ ও সাধারন সদস্য পদে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আইহাই ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৫জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আ’লীগ সমর্থিত ও বর্তমান চেয়ারম্যান হামিদুর রহমান, বিএনপি সমর্থিত সারোয়ার জাহান চৌধুরী (লাবু), স্বতন্ত্র প্রার্থী আলাউদ্দীন মাহালত, স্বতন্ত্র প্রার্থী জিয়া উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী তরুন সমাজ সেবী রায়হান কবির। সংরক্ষিত আসনের সদস্য পদে ৯ জন ও সাধারন সদস্য পদে ২৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তিলনা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন এরা হলেন, আওয়ামীলীগ সমর্থিত মোসলেম উদ্দীন, বিএনপি সমর্থিত শাহ আলম, স্বতন্ত্র মমতাজুল হোসেন। এছাড়া উক্ত ইউনিয়ন পরিষদে সংরক্ষিত আসনের সদস্য পদে ১৩ ও সাধারন সদস্য পদে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
পাতাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছে। আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম, বিএনপি সমর্থিত ও বর্তমান চেয়ারম্যান তারিকুল ইসলাম, জাতীয় পার্টি (লাঙ্গল) প্রতীকে উকিল উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাহার মাষ্টার, স্বতন্ত্র প্রার্থী মুকুল মিঞা, স্বতন্ত্র প্রার্থী মাও: রমজান আলী। এছাড়া ওই ইউপি’তে সংরক্ষিত আসনের সদস্য পদে ১৬ ও সাধারন সদস্য পদে ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ইউনিয়ন পরিষদে নির্বাচনে এবার সাপাহার সদর ইউনিয়ন পরিষদ ও শিরন্টি ইউনিয়ন পরিষদে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন উপজেলা নির্বাচন অফিসার তোজাম্মেল হক, আইহাই ও পাতাড়ী ইউনিয়নে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম এবং গোয়ালা ও তিলনা ইউনিয়নে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন উপজেলা কৃষি অফিসার এ.এফ.এম গোলাম ফার“ক হোসেন। আগামী ১০ ও ১১ ই এপ্রিলে মনোনয়ন পত্র যাচাই ও ১৮ এপ্রিল প্রত্যাহরের শেষ তারিখ। ১৯ এপ্রিলে প্রার্থীদের প্রতীক নির্ধারন ও ৭ মে ভোট গ্রহন করা হবে বলে নির্বাচন অফিস সুত্রে জানাগেছে।