Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

সাপাহারের মেধাবী শিক্ষার্থী ইশতিয়াক বক্তৃতা প্রতিযোগীতায় বিভাগীয় পর্যায়ে দ্বিতীয়

অক্টোবর ১০, ২০১৬
নওগাঁ, মেধাবী মুখ, শিক্ষা
No Comment

photosapahar10-10-2016_pailot_istiak1
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি: জাতীয় বিদ্যুৎ ও জালানি সপ্তাহ উপলক্ষে দেশব্যাপী স্কুল/কলেজের নবম হতে দ্বাদশ শ্রেণীর ছাত্র/ছাত্রীদের “জালানি নিরাপত্তার বিশ্বব্যাপী কয়লার ভূমিকা” শীর্ষক বক্তৃতা প্রতিযোগীতায় রাজশাহী বিভাগীয় র্পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকার করেছেন সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী ইশতিয়াক তাসনীম ইবনে হক।
রবিবার রাজশাহী বিদ্যুৎ ভবন কনফারেন্স সেন্টারে ৮ জেলার জেলা পর্যায়ে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারকারী মেধাবী শিক্ষার্থীরা এ বক্তৃতা প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার আব্দুল হান্নান শাহ্, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিতরণ) রাজশাহী উত্তরাঞ্চলের প্রধান প্রোকৌশলী হযরত আলী, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান অধাপক তানভীরুল আলম, বিআরডিবির উপ-পরিচালক একেএম জাকিরুল ইসলাম, মাধমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক ড. শারমিন ফেরদৌস চৌধুরী, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিভাগীয় উপ-পরিচালক (প্রশাসন) আব্দুল মোত্তালিব, বিভাগীয় বিক্রয় ও বিতরন বিভাগ-৪ রাজশাহী’র নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম।
মেধাবী শিক্ষার্থী ইশতিয়াক পত্মীতলা উপজেলার উত্তর রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পত্মীতলা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি এবং নিরমইল ইউপির সাবেক চেয়ারম্যান ইজাবুল হকের পুত্র।
পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাজেদুল আলম জানান, নবম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী ইশতিয়াক তাসনীম ইবনে হক বিতর্ক প্রতিযোগীতা ও বক্তৃতা প্রতিযোগীতা উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্যায়ে চাম্পিয়ন হয়ে পুরুস্কার গ্রহন করেছেন। ইশতিয়াক এ বছরের ৪ জুন চ্যানেল আই এ বিতর্ক প্রতিযোগীতায় অংশগ্রহন করে বিজয়ী হয়েছিলেন এবং ২৯ সেপ্টেম্বর বিতর্ক প্রতিযোগীতায় নওগাঁ জেলা পর্যায়ে দ্বিতীয় হয়ে জেলা প্রশাসক ড. মো. আমিনুর রহমানের কাছ থেকে সনদপত্র গ্রহণ করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুল আলম, ইশতিয়াকের মা মোসা. সাহেদা হক সহ এলাকার শিক্ষাবিদরা ইশতিয়াকের এ কৃতিত্বের জন্য সাধুবাদ জানিয়েছেন।