Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

সাকার স্ত্রীর রিট আবেদন কার্যতালিকা থেকে বাদ

নভেম্বর ১৬, ২০১৫
আইন- আদালত
No Comment

Captureসংবিধানের ১৫তম সংশোধনী ও মানবতাবিরোধী অপরাধীদের বিচারের জন্য গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাইকোর্টের বিচারক নিয়োগসহ কয়েকটি বিষয় চ্যালেঞ্জ করে মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফারহাত কাদের চৌধুরীর করা রিট শুনানিতে অপারগতা প্রকাশ করেছেন হাইকোর্ট।

সোমবার হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি ফরিদ আহমদ শিবলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ অপরাগতা প্রকাশ করে বলেন- আপনাদেরও সময় নষ্ট, আমাদেরও (আদালতের) সময় নষ্ট। যেহেতু এই বিষয়টি সুপ্রিমকোর্টে ফয়সালা হয়ে গেছে এখন সময় নষ্ট করতে চাই না।

শুনানিতে রিটকারীর পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট মুহসিন রশিদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করীম। আমাতুল করীম বলেন, আদালত রিট মামলাটি কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন। তারা চাইলে হাইকোর্টের অন্য কোনো বেঞ্চে নিয়ে যেতে পারেন।

গত ২ নভেম্বর মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফারহাত কাদের চৌধুরীর পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি দায়ের করেন আইনজীবী অ্যাডভোকেট হুজ্জাতুল ইসলাম খান আলফেসানী।