Pages

Categories

Search

আজ- বুধবার ১৪ নভেম্বর ২০১৮

সখীপুরে ১১ মাসে ১২০০ বিবাহবিচ্ছেদ!

নভেম্বর ২৮, ২০১৫
টাঙ্গাইল
No Comment
(প্রতীকী ছবি)

(প্রতীকী ছবি)

সখীপুরে বাল্যবিয়ের পাশাপাশি বিবাহ বিচ্ছেদের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। বিবাহ বিচ্ছেদে স্বামী স্ত্রীকে, স্ত্রী স্বামীকে পাঠাচ্ছেন তালাক নোটিশ আবার অনেক ক্ষেত্রে দুই পক্ষের সমঝোতায়ই হচ্ছে খোলা তালাক। চলতি বছরের জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত এই ১১ মাসে ১২০৪টি বিবাহবিচ্ছেদ (তালাক) নিবন্ধন করা হয়েছে বলে কাজী অফিস সূত্রে জানা গেছে।

সংশ্লিষ্ট কাজীদের সঙ্গে কথা বলে জানা যায়, হাতিবান্ধা ইউনিয়নে ৬৫টি, যাদবপুর ইউনিয়নে ১১২টি, বহুরিয়া ইউনিয়নে ৮৫টি, গজারিয়া ইউনিয়নে ৯৮টি, দাড়িয়াপুর ইউনিয়নে ১০৫টি, কালিয়া ইউনিয়নে ১১০টি, বহেড়াতৈল ইউনিয়নে ৭০টি ,কাকড়াজান ইউনিয়নে ১১৩টি ও পৌরসভার ৪টি কাজী অফিসে ৪৪৬টি বিবাহবিচ্ছেদ ( তালাক) নিবন্ধন করা হয়েছে।

কালিয়া ইউনিয়ন নিকাহ ও তালাক রেজিস্ট্রার (কাজী) মাওলানা মাহবুব জামান বলেন, গত ১১ মাসে তিন স্তরের ১১০টি বিবাহবিচ্ছেদ (তালাক ) রেজিস্ট্রি করা হয়েছে। এদের অধিকাংশ বিবাহ বিচ্ছেদই স্ত্রী কর্তৃক দেয়া হয়েছে।

সখীপুর উপজেলা কাজী সমিতির সাধারণ সম্পাদক সখীপুর পৌরসভা সদরের কাজী শফিউল ইসলাম কাজী বাদল বলেন, বেশির ভাগ বিয়ে বিচ্ছেদ স্ত্রীরাই করে থাকেন। সামাজিক অস্থিরতা, মাদকাসক্তের প্রভাব, পরস্পরকে ছাড় না দেওয়ার মনোভাব, মেয়ের মা কিংবা ছেলের মা-বোনের নির্যাতন, স্বামী দীর্ঘদিন প্রবাসে থাকা এবং স্ত্রীর ভরণপোষণের অনীহাই বিয়ে বিচ্ছেদের মূল কারণ বলে জানান তিনি।