Pages

Categories

Search

আজ- শনিবার ১৭ নভেম্বর ২০১৮

সংসার পরিচালনায় একজন মা একটা পরিবারের কেন্দ্র বিন্দু–স্পীকার শিরিন শারমীন

নভেম্বর ৩, ২০১৮
রংপুর
No Comment


বখতিয়ার রহমান, পীরগঞ্জ( রংপুর) : জাতীয় সংসদের স্পীকার ও রংপুর- ৬ পীরগঞ্জ আসনের এমপি ড. শিরিন শারমীন চৌধুরী বলেছেন “ সংসার পরিচালনায় একজন মা একটা পরিবারের কেন্দ্র বিন্দু । একজন মা কেই রান্না বান্না, সন্তান প্রতিপালন সহ বহুমুখী কাজ করতে হয় । যে কারনে মায়েদের ঝুকিও অনেক । তাই বর্তমান সরকার মায়েদের কল্যানে বিধবা, দুস্থ, মাতৃকালিন ভাতা সহ বিভিন্ন সহায়তা প্রদানের মাধ্যমে তাদের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন । এ ছাড়া মহিলারা যেন স্বাবলম্বি হতে পারে সে জন্য যোগ্যতানুযায়ী চাকুরি, সেলাই প্রশিক্ষন প্রদান সহ বিভিন্ন কর্ম সংস্থানের ব্যবস্থা করা হচ্ছে । দেশের মহিলাদের একটা রিবাট অংশ দেশের গার্মেন্টস সেক্টরে কাজ করছে, যার পরিমান প্রায় ৮০ লাখ । এ ক্ষত্রে মহিলারা যেন আরও দক্ষ হতে পারে সে জন্য পীরগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ নির্মান করা হয়েছে । যাতে সেখানে লেখাপড়া ও জ্ঞানার্জনের মাধ্যমে মহিলাদের উপার্জনের সুযোগ সৃষ্টি হয় ।
স্পীকার রংপরের পীরগঞ্জে ৩ দিনের সফরের শেষ দিনে শনিবার উপজেলার পীরগঞ্জ মহিলা কারিগরি কলেজ চত্তরে অনুষ্ঠিত এক মা ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথীর বক্তব্যে এ কথা গুলো বলেন ।
স্পীকার এ সমাবেশে দেশের তরুনদের সম্পক বলতে গিয়ে তার বক্তব্যে বলেন, দেশের এক বিরাট অংশ তরুন সমাজ । তাই তরুনদের আধুনিক শিক্ষায় উন্নত করার লক্ষ্যে পীরগঞ্জ সহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে ।যাতে তরুনেরা কম্পিউটার প্রযুক্তিতে জ্ঞানার্জনের মাধ্যমে ঘরে বসেই অর্থ উপার্জনে সক্ষম হয় ।
স্পীকার দেশের সামগ্রিক উন্নয়ন প্রসঙ্গে বলতে গিয়ে বলেন, দেশের বর্তমান সরকারের গ্রহীত উন্নয়ন মুলক পদক্ষেপের কারনে মানুষের জীবন যাত্রার মান উন্নয়ন হয়েছে । ফলে দেশের দারিদ্রতার হার ৪০ শতাংশ থেকে ২২ শতাংশে নেমে এসেছে । পীরগঞ্জ সহ দেশের অনেক উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হয়েছে । বিধবা ও বয়স্ক ভাতা সহ সকল সহায়তা কর্মসচীর টাকার পরিমান বৃদ্ধি করা হয়েছে । সমাবেশে স্পীকার পীরগঞ্জ সহ দেশের এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আ’লীগ সরকারকে সহযোগীতার জন্য সকলের প্রতি আহবান জানান ।
কলেজটির পরিচালনা কমিটির সভাপতি সাদিদ জাহান সৈকত এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে আরও বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের যুগ্ন সচীব জাহাঙ্গীর আলম বুলবুল, পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান মোনায়েম হোসেন সরকার মানু, উপজেলা আ’লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আজিজুর রহমান রাঙ্গা, পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম ও জেলা আ”লীগের সাংস্কৃতিক বিষয়ক স¤পাদক শাহিদুল ইসলাম পিন্টু প্রমুখ ।