Pages

Categories

Search

আজ- বুধবার ২১ নভেম্বর ২০১৮

শ্রীপুর- বৈরাগীরচালা বেহাল সড়কে দুর্ভোগ


মঞ্জুর হোসেন মিলন : শ্রীপুর – বৈরাগিরচালা- গড়গড়িয়া মাস্টারবাড়ি সড়কটি ভেঙ্গে গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। ধারণ ক্ষমতার অতিরিক্ত বোঝাইকৃত যানবাহন চলাচল, সড়কের দু’পাশে মার্কেট, বাসাবাড়ি, শিল্প কারখানা গড়ে ঊঠা এবং সড়কে পানি জমে থাকায় কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে করে শিল্প এলাকার এই সড়কে মালামাল পরিবহন ও চলাচলকারী মানুষদের দুর্ভোগের শেষ নেই। আর দুর্ভোগ কমাতে সড়ক ও সেতু মন্ত্রণালয় উদ্যোগ নিয়েছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, সড়কটির পুরোটা জুরে খানাখন্দে ভরা। একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। চাঁদপুর জেলার মতলব সদরের মো: জসিম উদ্দিন শ্রীপুর পৌর এলাকার আসপাড়া এলাকায় ভাড়া থেকে আট বছর ধরে রিক্সাভ্যান চালান। তিনি জানান, সড়ক জুড়ে ছোট বড় গর্তের কারণে রিক্সাভ্যান চালানো যায় না। আর বৃষ্টি হলে বড় গাড়ীতো দূরের কথা, মানুষ পায়ে হেঁটে চলাচল করতে পারেনা।
এলাকার বাসিন্দা মো: আল আমিন বলেন, সড়কটি নিয়ে কারও মাথাব্যথা নেই। ভোগান্তির শেষ নেই চলাচলকারীদের। বৃষ্টি হলে এই রাস্তা দিয়ে চলাচল করা যায়না। আবার শুকণা অবস্থায়ও রিক্সার ভাড়া কয়েক গুন হয়ে যায়।
এ এলাকায় শতশত শিল্প কারখানা গড়ে উঠেছে। জয়দেবপুর – ময়মনসিংহ মহাসড়কের গড়গড়িয়া মাস্টারবাড়ি থেকে বৈরাগিরচালা হয়ে শ্রীপুর উপজেলা সদরে গিয়ে মিলিত হয়েছে সড়কটি। রাস্তার শুরুতেই কাদা আর পুরো সড়ক জুড়ে বড় বড় গে
র্তর কারণে মালামাল পরিবহনে অসুবিধা হচ্ছে। জনদুর্ভোগ কমাতে সড়ক ও সেতু মন্ত্রণালয় সড়কটি সংস্কারের উদ্যোগ নিয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
গাজীপুর সড়ক বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো: গাউস-উল- হাসান মারুফ জানান, জেলা সড়ক উন্নয়নের আওতায় শ্রীপুর – বৈরাগিরচালা- গড়গরিয়া মাস্টারবাড়ি ৫.৩৭ কি: মি: সড়কের মধ্যে ১কিলোমিটার পাথর সিমেন্টের ঢালাই সহ পুরো সড়কের উন্নয়নে বরাদ্দ পাওয়া গেছে ১৬ কোটি টাকা। দ্রæতই টেন্ডার প্রক্রিয়া শুরু হবে।
গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ডি এ কে এম নাহীন রেজা বলেন, টেন্ডারের মাধ্যমে ঠিকাদার নিয়োগ হবে। আশা করি সড়কটির উন্নয়ন কাজ দ্রæত শেষ হবে এবং জনসাধারণের চলাচলের উপযোগী হবে।