Pages

Categories

Search

আজ- সোমবার ১৯ নভেম্বর ২০১৮

শ্রীপুর কলেজের নাম পরিবর্তন করে রহমত আলীর কলেজ নামকরণ ঃ নাগরিক কমিটির প্রতিবাদ সভা পন্ড

সেপ্টেম্বর ১৪, ২০১৩
জাতীয়, রাজনীতি, শ্রীপুর
No Comment

বশির আহম্মেদ কাজল ঃ ঐতিহ্যবাহী শ্রীপুর বিশ্ববিদ্যালয় কলেজের নাম হঠাৎ করেই স্থানীয় এমপি’র নামে নামকরণের  প্রতিবাদে পুর্ব ঘোষিত পৌর মুক্ত মঞ্চের প্রতিবাদ সভা সরকার দলের হস্দক্ষেপে  পন্ড হয়েগেছে। প্রতিবাদ সভার আহবায়ককে শ্রীপুর থানায় ১৪ ঘন্টা আটকের পর মুক্তি দিয়েছে পুলিশ।

জানা গেছে, স্থানীয় এমপি আলহাজ্ব এডভোকেট মো: রহমত আলী’র নামে শ্রীপুর বিশ্ববিদ্যালয় কলেজের নাম পরিবর্তন করার প্রতিবাদে ১৪ সেপ্টেম্ভ^র শনিবার নাম সংরক্ষন নির্দলীয় কমিটির প্রতিবাদ সভার  দিন ধার্য্য ছিল। সভার আগের দিন হঠাৎ করে প্রতিবাদ সভাস্থলে  উপজেলা ছাত্রলীগ  ছাত্র সমাবেশ করার জন্য মাইকে ঘোষনা দেয়। ঐ রাতেই শ্রীপুর থানা পুলিশ কলেজের নাম সংরক্ষন নির্দলীয় কমিটির আহবায়ক জহিরুল হক মন্ডল (বাচ্চু) কে শ্রীপুর সদর বাসভবন থেকে আটক করে থানায় নিয়ে যায়। পরে ২৪ ঘন্টা থানায় আটক রেখে প্রতিবাদ সভা না করার শর্তে ছেড়ে দেয়।

এছাড়া প্রতিবাদ সভাকে কেন্দ্র করে লিফলেটে উল্লেখিত রাজনৈতিক, সামাজিক ও গন্যমান্য ব্যক্তিদের বাড়ীতে বাড়ীতে একাধিকবার পুলিশ হানা দেয়। সভাস্থল ঘিরে ও তার আশেপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে।

উপজেলা জাতীয় পার্টির সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন আহমেদ জানান, শ্রীপুর বাসীর কষ্টে অর্জিত শ্রীপুর বিশ্ববিদ্যালয় কলেজ। কোন ব্যক্তির নামে দিলে শ্রীপুরবাসী মেনে নিতে পারে না। পুলিশ ও এমপি’র ব্যক্তিগত লোকজন দিয়ে কলেজের নাম পরিবর্তন করলেও জনরোশের কারণে এই নাম ধরে রাখতে পারবেনা।

আহবায়ক জহিরুল হক মন্ডল বাচ্চু জানান, অন্যায়ের বিরুদ্ধে শ্রীপুরবাসী রুখে দাড়াবে। আমার জেল হলেও শ্রীপুরবাসীর দাবী আদায়ের লক্ষ্যে  প্রতিবাদ করে যাব।