Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

শ্রীপুরে ৩’শ শিক্ষার্থীকে টিকা ও স্কুল ব্যাগ বিতরণ

জুলাই ২৬, ২০১৮
উন্নয়ন সংবাদ, শ্রীপুর
No Comment

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের মোড়লপাড়া সোলায়মানিয়া মাদ্রাসা ও এতিমখানায় ৩’শ শিক্ষার্থীর মাঝে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় হেপাটাইটিস “এ” টিকা, স্কুল ব্যাগ ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

মাদ্রাসা পরিচালণা পর্ষদের সভাপতি শফিকুল ইসলাম মোড়ল জানান, কুয়েত মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশনের ২৬জন শিক্ষার্থী কুয়েত সোসাইটি অফ রিলিফের ব্যবস্থাপনায় নাজাত চ্যারিটি কুয়েতের অর্থায়নে দুই থেকে পনের বছর বয়সী তিনশ মাদ্রাসার শিক্ষার্থী টিকা গ্রহণ করেন। এসময় তিনশ শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ, জ্যামিতি বক্স, স্কেল, পেন্সিল, কাটার, রাবার, চকলেটও দেয়া হয়। এলাকাবাসী ঐকান্তিক প্রচেষ্টায় এই মাদ্রাসাটি পরিচালনা করা হয়।

কুয়েত অফিসের বৈদেশিক অফিস বিষয়ক প্রধান মো: জাসেম আল হোলী জানান, কোমলমতী শিক্ষার্থীদের জন্ডিস রোগের হাত থেকে বাঁচাতে হেপাটাইটিস “এ” রোগের টিকার প্রথম ডোজ দেয়া হয়েছে। ২০১৯সালের জানুয়ারী মাসে দ্বিতীয় ডোজ প্রদান করা হবে। এছাড়াও আগামী ২৯জুলাই ঢাকা, মানিকগঞ্জ ও মুন্সীগঞ্জের সর্বমোট ১৫শ ছাত্র-ছাত্রীকে এই টিকা প্রদান করা হবে।

এসময় কুয়েত সোসাইটি অফ রিলিফের বাংলাদেশ অফিসের মহাপরিচালক ডা: গাজী মোহাম্মদ জহিরুল ইসলাম, শিক্ষা ও সম্প্রসারণ বিভাগের সিনিয়র অফিসার আব্দুল হালিম, তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল বাতেন সরকার, মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি শফিকুল ইসলাম মোড়ল, মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা শফিকুল ইসলাম মোড়ল, তেলিহাটি ইউপি সদস্য জয়নাল আবেদীন পিওর, দাতা সদস্য আমিরুল ইসলাম মোড়ল, উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।