Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

শ্রীপুরে শ্রমিকলীগের দু’গ্রুপের উত্তেজনা আহত ২

সেপ্টেম্বর ১২, ২০১৭
অপরাধ, আইন- আদালত, শ্রীপুর
No Comment

এমদাদুল হক: গাজীপুরের শ্রীপুরে লেগুনা স্ট্যান্ডের আধিপত্য বিস্তার নিয়ে শ্রমিকলীগের দুগ্রুপের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে। এসময় দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ায় শ্রমিকলীগের দুই কর্মী আহত হয়েছে। আহতরা হলো- পৌর এলাকার মাওনা বাজার এলাকার লেগুনার মালিক শওকত মিয়া (৩৫) ও দারগারচালা এলাকার আলামিন (৩৮)। আহতদেরকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ১২ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ৭টার সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা লেগুনা স্ট্যান্ডে এ ঘটনা ঘটে।
জানা গেছে, শ্রীপুর পৌর শ্রমিকলীগের সভাপতি খন্দকার কফিল উদ্দিন মাওনা চৌরাস্তার দক্ষিন পাশের লেগুনা স্ট্যান্ড দীর্ঘদিন যাবত পরিচালনা করে আসছে। সম্প্রতি ওই স্ট্যান্ডটি উপজেলা আঞ্চলিক শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো: জালাল উদ্দিন তার নিয়ন্ত্রনে নেয়ার চেষ্টা করছিল। মঙ্গলবার সকালে জালাল উদ্দিনের নেতৃত্বে প্রায় দেড় দুইশতাধিক শ্রমিকলীগের কর্মী সমর্থকরা লাঠি, লোহার রড নিয়ে কফিলের দখলকৃত স্ট্যান্ড দখলে নেয়ার চেষ্টা চালায়। খবর পেয়ে মাওনা হাইওয়ে থানার ওসি দেলোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে দু’পক্ষের লোকজনদের ধাওয়া করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এসময় পুলিশ শ্রমিকলীগের নেতাকর্মীদের লাঠি সোঠা ও বিভিন্ন মালামাল জব্দ করে থানায় নিয়ে যায়।
এ ব্যাপারে খন্দকার কফিল উদ্দিন জানান, আমি দীর্ঘদিন ধরে লেগুনা স্ট্যান্ড পরিচালনা করছি। প্রতিপক্ষরা জোরপূর্বক আমার কাছ থেকে লেগুনার স্ট্যান্ডটি ছিনিয়ে নিতে চায়। হাইওয়ে থানার ওসি সহযোগীতা না করলে বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতো।
উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো: জালাল উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি হামলার বিষয়টি অস্বীকার করেন।
এদিকে শ্রমিকলীগের দু’গ্রæপের নেতাকর্মীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিলে জেলা আ’লীগ নেতা ও শ্রীপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জলিল স্ট্যান্ড নিয়ে বিতর্কের বিষয়টি মিমাংসার দায়িত্ব নেন।