Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

শ্রীপুরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ

জানুয়ারি, ২২, ২০১৮
শ্রীপুর
No Comment

সোলায়মান মোহাম্মদ : গাজীপুরের শ্রীপুর রেল স্টেশনে দিনভর বাংলাদেশ রেলওয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালায়। ছোট বড় প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সোমবার সকাল থেকে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। এতে প্রায় রেলওয়ের পাঁচ কোটি টাকার জমি জবর দখল মুক্ত হয়।

রেলওয়ের সহকারী ভূমি কর্মকর্তা ও ডেপুটি কমিশনার অহিদুন্নবীর নেতৃত্বে শ্রীপুর রেল স্টেশনের আশপাশ এলাকায় দিনভর চলে উচ্ছেদ অভিযান। অভিযান চলাকালে প্রায় তিন শতাধিক ছোট বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে গুড়িয়ে দেয়া হয়। এতে প্রায় পাচ কোটি টাকার জমি জবর দখল মুক্ত হয়। এর আগে রোববার দিনব্যাপি উপজেলার কাওরাইদ স্টেশন এলাকায় অনুরুপ অভিযান চালিয়ে দু’শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় তিন কোটি টাকার জমি জবর দখল মুক্ত করা হয়। দ’ুদিনের অভিযানে প্রায় পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে আট কোটি টাকার জমি দখল মুক্ত করা হয়। উচ্ছেদ করা দোকান মালিকদের অভিযোগ তাদেরকে পূর্বে না জানিয়ে এবং কিছু স্থাপনা বাদ দিয়ে রেলওয়ে কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দানকারী রেলওয়ের ডেপুটি কমিশনার অহিদুন্নবী বলেন, সকল আইনগত প্রক্রিয়া সম্পন্ন করেই উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। এটি রেলওয়ের চলমান প্রক্রিয়া। পর্যায়ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

উল্লেখ্য, শ্রীপুর, কাওরাইদ, সাতখামাইর, রাজেন্দ্রপুর, ইজ্জতপুর রেলস্টেশনের আশপাশে রেলওয়ের জমিতে শত শত অবৈধ স্থাপনা গড়ে উঠে ।