Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

শ্রীপুরে মামলার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

ফেব্রুয়ারি ১৩, ২০১৮
অনিয়ম, আইন- আদালত, প্রতিবাদ, শ্রীপুর
No Comment

জামাল উদ্দিন : গাজীপুরের শ্রীপুরে তেলিহাটি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দুপুরে উপজেলার প্রশাসন চত্তরে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়। শিক্ষার্থীদের এ মিছিলটি উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ের সামনে দিয়ে প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে এসে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তাদের প্রধান শিক্ষক আলী মুনসুর মানিক ও সহকারী প্রধান শিক্ষক মনিরুজ্জামানের বিরুদ্ধে হয়রানীমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানায়। এ সময় শ্রীপুর থানা পুলিশ এসে শিক্ষার্থীদের শান্ত করেন।
তেলিহাটি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ফারহানা ইসলাম, ৮ম শ্রেণীর জহিরুল ইসলাম, ৯ম শ্রেণীর ইসরাত জাহান রিংকি, ১০ শ্রেণীর নাহিদসহ মানববন্ধনে অংশগ্রহণকারী আরো অনেক শিক্ষার্থীরা বলে, শিক্ষক আমাদের গুরুজন তারা আমাদের শাসন করতেই পারেন। ১০ম শ্রেণীর ওই মেয়ে শিক্ষার্থী স্যারের বিরুদ্ধে ৪ ঘন্টা আটকিয়ে রেখে মারধরের যে অভিযোগ ও মামলা করেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন বানোয়াট ও ষড়যন্ত্রমূলক। একটি মহল উদ্দেশ্য প্রণোদিত হয়ে স্যারকে হেয় প্রতিপন্য করার জন্য উক্ত মামলাটি করেছে। আমরা স্যারের বিরুদ্ধে আনিত মিথ্যা অভিযোগ ও ষড়যন্ত্রমূলক মামলার তীব্র নিন্দা জানিয়ে প্রত্যাহারের জোর দাবী করছি।
তেলিহাটি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. জহিরুল ইসলাম জানান, আমাদের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক ভাবে করা হয়েছে।
উল্লেখ্য, গত বুধবার উপজেলার তেলিহাটি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর এক ছাত্রীকে কেন্দ্র করে একই স্কুলের দু’ ছাত্রের মারামারির ঘটনায় শিক্ষকরা জিজ্ঞাসাবাদের জন্য অফিস কক্ষে নিয়ে অভিভাবকদের খবর দেন। খবর পেয়ে ছাত্রদের অভিভাবক আসলেও ছাত্রীর অভিভাবক আসেনি। পরে অভিভাবকদের সামনে ওই তিন শিক্ষার্থীদের শাসন করে যার যার বাড়ি পাঠিয়ে দেন।
পরবর্তীতে এই ঘটনাকে কেন্দ্র করে ওই ছাত্রী প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ ও পরে তার পিতা রতন মিয়া বাদী হয়ে প্রধান শিক্ষক আলী মুনসুর মানিক ও সহকারী প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামানের বিরুদ্ধে শ্রীপুর থানায় মামলা দায়ের করেন।