Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

শ্রীপুরে মহাসড়কে দোকান ব্যানার ফেস্টুন উচ্ছেদে ভ্রাম্যমান আদালতের অভিযান

বশির আহমেদ কাজল, শ্রীপুর : গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রেজিষ্ট্রেশন বিহীন মোটর সাইকেল, হেলমেটও ড্রাইভিং লাইসেন্স না থাকা, নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহার করা, ব্যানার ফেস্টুন ও ফুটপাতে অবৈধ দোকানপাট উচ্ছেদে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে ।

শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত (দুই ঘন্টা) ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আকতার এ অভিযান পরিচালনা করেন। অভিযানে ফুটপাত দখল করে অবৈধ দোকান বসানোর অভিযোগে সুমা ষ্টোরকে ৫হাজার এবং জামান ট্রেডার্সকে ৫হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও রেজিষ্ট্রেশন বিহীন মোটর সাইকেল চালানো, চালকের হেলমেট ব্যবহার না করা, ড্রাইভিং লাইসেন্স না থাকার অভিযোগে, বিভিন্ন মোটর সাইকেল থকে মোটারযান আইনে ৩৯টি মামলার মাধ্যমে প্রায় ৩০ হাজার টাকা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আকতার জানান, “গ্রীণ শ্রীপুর-ক্লিন শ্রীপুর” গড়তে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তায় ফুটপাতের দোকান উচ্ছেদ ও মাওনা উড়াল সেতু থেকে পোষ্টার-ব্যানার-ফেস্টুন লাগিয়ে নোংরা করে রাখা হয়েছিল। সেগুলো অপসারণ করা হয়েছে। এ ছাড়াও যেসব যানবাহন আইন অমান্য করে মহাসড়কে চলাচল করছে ওইসব যানবাহনকে জরিমানা করা হয়েছে।

এ সময় মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন, শ্রীপুর মডেল থানার এস আই আজহার সহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।