Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২২ নভেম্বর ২০১৮

শ্রীপুরে বেতন ও ঈদে ছুটির দাবীতে শ্রমিকদের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

GAZiPUR--18.09.2015--PARADiSE_SPiN_(4)[1]

বশির আহমেদ কাজল শ্রীপুর থেকে :

গাজীপুরের শ্রীপুরে চলতি মাসের বেতন ও বোনাসের দাবীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে প্যারাডাইজ স্পিনিং মিলস লিমিটেডের শ্রমিকেরা। শুক্রবার দুপুর দেড়টা থেকে দুপুর পৌণে ৩টা পর্যন্ত তারা এ অবরোধ সৃষ্টি করে।
শ্রমিকেরা জানায়, কারখানা কর্তৃপক্ষ সেপ্টেম্বর মাসের বেতন ও ঈদ বোনাস না দিয়ে ঈদের ছুটিতে কারখানা খোলা রাখার ঘোষণা দেয়। বৃহস্পতিবার ব্যবস্থাপনা বিভাগ এ সংক্রান্ত সভা করে শুক্রবার সকালে শ্রমিকদেরকে এ সিদ্ধান্তের কথা জানায়। এ নিয়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ঈদ বোনাস ও বেতনের দাবীতে বিক্ষুব্ধ শ্রমিকেরা দুপুর দেড়টার দিকে কারখানার সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। এসময় সড়কের দুই পাশে দুই কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।
শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এস.আই) সৈয়দ আজিজুল হক জানান, কারখানা কর্তৃপক্ষের সাথে কারখানার ভেতরে গিয়ে কথা বলার জন্য শ্রমিকদের অনুরোধ করা হয়েছে। এ ব্যাপারে তাদেরকে সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। কারখানা থেকে জিএমকেও বাইরে এনে শ্রমিকদের সাথে কথা বলিয়ে দেওয়া হয়েছে। পরে দুপুর পৌণে ৩টার দিকে তারা অবরোধ তুলে নেয়।
কারখানার মহা ব্যবস্থাপক (জিএম) আবুল বাশার জানান, শ্রমিকদেরকে সেপ্টেম্বরের হাফ বেতন দেওয়া হবে। ঈদে কারখানা খোলা থাকবে। ছুটির সাড়ে তিনদিনের আলাদা বেতন দেওয়া হবে।