Pages

Categories

Search

আজ- সোমবার ১৯ নভেম্বর ২০১৮

শ্রীপুরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সংগঠনের ঊষা বৃত্তি অনুষ্ঠিত

অগাষ্ট ১১, ২০১৭
মেধাবী মুখ, শিক্ষা, শ্রীপুর
No Comment

বশির আহমেদ কাজল, শ্রীপুর : তুখোড় মেধাবীর খোঁজে গাজীপুরের শ্রীপুরে শুক্রবার অনুষ্ঠিত হয়েছে ঊষা বৃত্তি পরীক্ষা-২০১৭। শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজ ও মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে ১১টা ৫০ মিনিট পর্যন্ত (এক ঘন্টা বিশ মিনিট) তিনটি ক্যাটাগরিতে আড়াই হাজার শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে। শ্রীপুরে ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন (ঊষা) পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের একটি সংগঠন।

ঊষার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন নাঈম জানান, প্রতিযোগিতামূলক পরিবেশে মেধাবীদের এগিয়ে রাখা’ই এ পরীক্ষার মূল উদ্দেশ্য। এক ঘন্টা ২০ মিনিটের এ পরীক্ষায় বিভিন্ন ক্যাটাগরীর ৬ষ্ঠ শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। ১৫ দিনের মধ্যে অংশগ্রহণকারীদের জানিয়ে শ্রীপুরে ঊষার কার্যালয়ে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। সাতটি শ্রেণীতে ১০ জন করে মোট ৭০ জনকে নির্বাচিত করা হবে। আগামী ঈদুল আযহার পরদিন আনুষ্ঠানিকভাবে পরীক্ষায় উত্তীর্ণদের পুরষ্কার বিতরণ করা হবে। মিজান, শোভনসহ একদল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের খাতা মুল্যায়ন করছেন।

পরীক্ষা চলাকালীন শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূরুন্নবী আকন্দ, মিজানুর রহমান খান মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোস্তাহাদিউল আলম হ্যাপী, পুলিশ হেডকোয়ার্টার্সের সহকারী পুলিশ সুপার (এএসপি) আরাফাতুল ইসলাম মণি ও প্রভাষক ফেরদৌসী কলেজ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।