Pages

Categories

Search

আজ- রবিবার ২৪ মার্চ ২০১৯

শ্রীপুরে বিএনপির শীর্ষ দুই নেতা আটক

বশির আহম্মদ কাজল, শ্রীপুর : গাজীপুরের শ্রীপুরে বিএনপির ২ নেতাকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ। বৃহস্পতিবার ভোর রাতে তাদের নিজ বাড়ী পৌর এলাকার ভাংনাহাটি গ্রাম থেকে আটক করা হয়।

আটক বিএনপি নেতা হুমায়ুন কবির সরকার গাজীপুর জেলা বিএনপির সহ-সভাপতি ও আব্দুল মোতালেব গাজীপুর জেলা ছাত্রদলের সাবেক সভাপতি, শ্রীপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি। তাঁরা দুজনই গাজীপুর-৩ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ইকবাল সিদ্দিকীর নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ন আহŸায়ক।

নেতাদের আটকের ঘটনায় বৃহস্পতিবার সকালেই তাদের ছাড়িয়ে আনতে থানায় হাজির হন গাজীপুর-৩ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী।

তিনি সাংবাদিকদের নিকট অভিযোগ করেন, সরকারী দল আমার নেতা-কর্মী-সমর্থকদের মধ্যে আতঙ্ক তৈরীর জন্যই কোন প্রকার মামলা অভিযোগ ছাড়াই দুই নেতাকে আটক করেছে। তারা (সরকারী দল) আমার প্রার্থীতাকে, বিরোধীদলকে ভয় পেয়েছে। ভয় পেয়ে তারা জনগণের ভোটের উপর আস্থা না রাখতে পেরেই প্রশাসনকে ব্যবহার করে এখন ধরপাকড় শুরু করেছে। এরই অংশ হিসেবে কোন গ্রেপ্তারী পরোয়ানা ও মামলা না থাকার পরও নির্বাচনী পরিচালনা কমিটির শীর্ষ ২ জন নেতাকে আটক করেছে।

শ্রীপুর থানার এস আই(সেকেন্ট অফিসার) মাহমুদুল হাসান জানান ২০১৮ সনের ২৫(৯)মামলার আসামী হিসেবে তাদের দুই জনকে গ্রেফতার করে আদালতে প্রেরন করা হয়েছে ।
জাতীয় ঐক্য ফ্রন্টের নির্বাচন পরিচালনা কমিটির শীর্ষ ২ বিএনপি নেতাকে আটকের ঘটনায় তীব্র নিন্দা প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এ কে এম ফজলুল হক মিলন, জেলা বিএনপির সাধারন সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী সায়্যেদুল আলম বাবুল, শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, পৌর বিএনপির সভাপতি এডঃ কাজী খান।