Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

শ্রীপুরে বঙ্গবন্ধু সাফারী পার্কে জাবি ছাত্র-শিক্ষক ও ইজারাদারদের মধ্যে সংঘর্ষে আহত ২৫

ফেব্রুয়ারি ৫, ২০১৪
জাতীয়, বিনোদন, শ্রীপুর
No Comment

শ্রীপুর প্রতিনিধি :
শ্রীপুরে  বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ছাত্র-শিক্ষক ও ইজারাদারদের মধ্যে পার্কের ভেতরে প্রবেশ করাকে কেন্দ্র করে সংঘর্ষে উভয় পক্ষের ২৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে ৫ র্ফেরুয়ারি  বুধবার দুপুরে।
জাবি শিক্ষক, ছাত্র ও পার্ক কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, জাবি’র উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ২’শ জন ছাত্র-ছাত্রী ও ১২ জন শিক্ষক বন বিভাগের পুর্বানুমতি নিয়ে বুধবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক পরিদর্শনে আসে। গেইটে অনুমতিপত্র প্রদর্শন করলে ইজারাদার গণ তা মানতে অসম্মতি জ্ঞাপন করে। এ নিয়ে ইজারাদার ও ছাত্র শিক্ষকদের মধ্যে কথা কাটাকাটির ঘটনা সংঘর্ষে রূপ নেয়। এতে জাবি’র শিক্ষক মোহাম্মদ আলী, ফখরুদ্দিন আহম্মেদ, ছাত্র খায়রুজ্জামান এহসানুল হক, তানভীর, কবির, সবুজ, দেওয়ান, সাদ্দাম, তানভীর রহমান, রোকন উদ্দৌলা, মনিরুল, আইয়ুব আলী, সাদ্দাম হোসেন, সঞ্জয় কুমার এবং সাফারী পার্কের রেঞ্জ কর্মকর্তা শিব প্রসাদ দে, রফিক, রুমান, মিজান, সোহেল, হাসান সহ প্রায় ২৫ জন আহত হয়। আহতদের মধ্যে গুরুতর তিন ছাত্রকে গাজীপুর সদর হাসপাতালে প্রেরন করা হয়।
খবর পেয়ে গাজীপুরের জেলা প্রশাসক নুরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) শ্রীপুর নাজমুল ইসলাম ভূইয়া, শ্রীপুর মডেল থানার ওসি আমির হোসেন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ ঘটনায় জাবি’র উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সভাপতি তালিম হোসেন বাদী হয়ে শ্রীপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। তালিম হোসেন জানান, গেইটে থাকা ইজারাদারের লোকজন তাদের অনুমতিপত্র অবজ্ঞা করে অন্যায় ভাবে ছাত্র শিক্ষকদের মারপিট করে আহত করে।
রেঞ্জ কর্মকর্তা শিব প্রসাদ দে জানান, ছাত্র শিক্ষক ও ইজারাদার পক্ষের মধ্যে অনুমতিপত্র নিয়ে ভুল বুঝাবুঝিকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে।