Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

শ্রীপুরে নোমান গ্রুপের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ১১ সেপ্টেম্বর’২০১৬ইং তারিখের “দৈনিক মানবকন্ঠ” পত্রিকার অনলাইন ভার্সনে প্রকাশিত “ঈদে ছুটি মিলছে না নোমান গ্রুপের শ্রমিকদের, বেতন-ভাতা জুটেনি এখনও” শিরোনামে সংবাদটির প্রতিবাদ জানিয়েছেন নোমান গ্রুপের শ্রীপুর জোনের জেনারেল ম্যানেজার (জিএম) মোহাম্মদ নাসিম। প্রতিবাদ লিপিতে তিনি জানান, নোমান গ্রুপ অত্যন্ত সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছেন এবং দেশ-বিদেশে নোমান গ্রুপের অভাবনীয় সুনাম রয়েছে। প্রতি বছরের ন্যায় এবছরও রপ্তানী আয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নোমান গ্রুপকে ০৯টি পুরষ্কার প্রদান করেছেন।

জনাব নাসিম আরও জানান, একটি চক্র নোমান গ্রুপের সুনামকে ক্ষুন্ন করার লক্ষ্যে ঈর্ষান্বিত হয়ে শ্রমিকদের কাল্পনিক নাম উল্লেখ্য করে, মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্য প্রদান করে সংবাদ ছাপিয়েছে। আমি এই মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নোমান গ্রুপের বোনাস গত ২৮আগষ্ট এবং বেতনাদি ইতিপূর্বে পরিশোধ করা হয়েছে এবং বেশির ভাগ শ্রমিক ঈদের ছুটিতে বাড়ি চলে গিয়েছেন। তবে নির্দিষ্ট কিছু সেকশনের শ্রমিকরা ছুটিরদিনেও স্বেচ্ছায় স্বর্তস্ফূর্ত ভাবে কাজে অংশগ্রহন করার আগ্রহ প্রকাশ করেছে।

শ্রম আইন অনুসারে শ্রমিকদের ইচ্ছানুযায়ী ছুটির দিনগুলোতেও কারখানা খোলা রাখার বিধান রয়েছে। কেবল মাত্র নোমান গ্রুপের সুনামকে ক্ষুন্ন করার লক্ষ্যে এহেন, মিথ্যা, কাল্পনিক, বিভ্রান্তমূলক সংবাদ প্রকাশ করায় আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
সংবাদ বিজ্ঞপ্তি20160912_1431291