Pages

Categories

Search

আজ- সোমবার ২৭ মে ২০১৯

শ্রীপুরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ এর দাবিতে মানববন্ধন

জামাল উদ্দিন : গাজীপুরের শ্রীপুরে গত কয়েকদিন যাবৎ ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট, ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ না থাকা এবং অসহনীয় লোডশেডিংয়ে মানুষজন ক্ষুব্ধ হয়ে উঠেছে। বিভিন্ন স্থানে এর প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করছে ভূক্তভোগীরা। শুক্রবার বিকালে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে শ্রীপুর পৌরসভার মাওনা চৌরাস্তায় উড়াল সেতুর নিচে মানববন্দন করেছে ভুক্তভোগী কয়েক শত লোকজন। মানববন্ধনে বক্তারা আগামী ২৪ ঘন্টার মধ্যে বিদ্যুৎ সমস্যার নিরসন না করা হলে কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা দেন।
এসময় বক্তারা বলেন দেশ যখন উন্নয়নের মহাসড়কে ঠিক তখনই এক অশুভ শক্তির কালো ছায়া অম্লান করে দিচ্ছে সরকারের বিদ্যুৎ অর্জনকে । বর্তমানে মাথাপিছু প্রায় ৫০০ কেঃভিঃ বিদ্যুৎ উৎপাদন হওয়া সত্তেও রমযান মাসে তার উপর প্রচন্ড গরমে ঠিক এই মুহুর্তে ঘন ঘন লোডশেডিং সরকারের সকল অর্জনকে নস্ট করে দিচ্ছে । আগের যেকোন সময়ের চেয়ে বর্তমানে রেকর্ড পরিমান বিদ্যুৎ উৎপাদন হচ্ছে কিন্তু অযোগ্য ও অক্ষম কর্তাব্যক্তিদের কারনে আজ অন্ধকারাচ্ছন্ন গোটা অঞ্চল । মুসলিম ধর্মের অন্যতম প্রধান ইবাদত রোজার মাসে সেবার পরিবর্তে চরম গাফিলতি করা হচ্ছে । যা একটি আধুনিক মানবিক ও ডিজিটাল বাংলাদেশ গড়ার বড় অন্তরায় ।
পরে গনস্বাক্ষর সংগ্রহ করে স্থানীয় মাননীয় সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এবং শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট বিদ্যুৎ অফিসের কাছে গ্রাহকরা বিদ্যুৎ সংকট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপের জন্য স্মারকলিপি দেওয়ার ঘোষনা দেন ।

মানববন্ধনে সাংবাদিক ও ব্যবসায়ি জামাল উদ্দিনের সভাপতিত্বে ও তানভীর আহমেদ এবং মহিদুল আলম চঞ্চলের সঞ্চালনায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ এর দাবিতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন- গাজীপুর জেলা পরিষদের সদস্য নুরুল ইসলাম শিমুল, নদী পরিব্রাজক দল ও দুর্নীতি দমন কমিশন শ্রীপুর উপজেলা শাখার সভাপতি মোঃ সাঈদ চৌধুরী, শ্রীপুর উপজেলা সাহিত্য পরিষদের সভাপতি মাসুদ রানা, কবি লেখক রহুল আমিন সুজন, সাহিত্য পরিষদ শ্রীপুর শাখার সাধারন সম্পাদক মহসিন, সাংবাদিক এস এম জহিরল ইসলাম, দৈনিক গনমাধ্যমের সম্পাদক আবু রায়হান মেজবাহ, সাংবাদিক ফরিদ, শ্রীপুর উপজেলা ছাত্রলীগ নেতা সাকিব প্রমুখ ।