Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

শ্রীপুরে দূর্ঘটনায় কারখানার শ্রমিক নিহত

অক্টোবর ৪, ২০১৭
অপমৃত্যু, আইন- আদালত, লাশ, শ্রীপুর
No Comment

শ্রীপুরে প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে কারখানায় দূর্ঘটনায় এক শ্রমিক নিহত ও অপর একজন আহত হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত তিনটায় ধনুয়া এলাকার আর এ কে সিরামিক্স কারখানায় এ দূর্ঘটনা ঘটে।
নিহত নাজমুল আলম(৩২) শ্রীপুরের ধনুয়া বড়চালা গ্রামের আবুল কাশেমের ছেলে। আহত হাবিবুর রহমান(৪৫) নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার একরাম হোসেনের ছেলে।তাকে মাওনা চৌরাস্তার আল-হেরা হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। তারা উভয়েই উক্ত কারখানায় ১নং ডায়ারে দৈনিক হাজিরা ভিক্তিতে কাজ করতো।

হাসপাতালে চিকিৎসাধীন আহত শ্রমিক হাবিবুর রহমান জানান,নিহত শ্রমিক নাজমুল ও সে গত মঙ্গলবার রাতের শিফটে কারখানার মেঝে থেকে ৫০ ফুট উপরে ১ নং ডায়ারে কাজ করছিলেন। এ সময় কারখানার সুপারভাইজার জাকারিয়া তাদের মেঝেতে ছড়িয়ে থাকা পাওডার জমানোর নির্দেশ দেন। তাঁরা উভয়েই পাওডার জমানোর সময় পাওডারে পা পিছলে ভাঙ্গা টিনের ফাঁক দিয়ে নাজমুল নিচে পরে যান।এ ঘটনার পর থেকে আর কিছু মনে করতে পারছেন না।
কারখানার কর্তব্যরত মানবসম্পদ বিভাগের ব্যবস্থাপক এস এস আবেদীন জানান,দূর্ঘটনায় একজন শ্রমিক পা পিছলে আহত হওয়ার পর তাকে উদ্ধার করে মাওনা আল-হেরা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন।নিহতের পরিবারের সাথে কথা হচ্ছে শ্রম আইন অনুযায়ী তাদের ক্ষতিপূরনের দেয়া হবে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আসাদুজ্জামান জানান,সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।