Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮

শ্রীপুরে দুর্নীতি প্রতিরোধে মানববন্ধন

গাজীপুর দর্পণ রিপোর্ট : ২৬ মার্চ থেকে ১ এপ্রিল দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালনের অংশ হিসেবে গাজীপুরের শ্রীপুরে মানব বন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ সকাল ১১:০০ টায় শ্রীপুর উপজেলা চত্বরে অনুষ্ঠিত হয় এ মানববন্ধন ও আলোচনা সভা।
“বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি” এই শ্লোগানে সকাল এগারোটায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আক্তার ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ খলিলুর রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত হয় দুর্নীতি বিরোধী মানব বন্ধন ও র‌্যালি।

এতে শ্রীপুর শাখার নদী পরিব্রাজক দল ও শ্রীপুরের ইয়ুথ ফোরামের সদস্যরাও নিজ সংগঠনের ব্যানার নিয়ে স্বপ্রণোদিত হয়ে অংশ নেয়। মানববন্ধেনের পর যথারীতি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুর্নীতি প্রতিরাধ কমিটির সদস্য সাঈদ চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য আমির সিরাজী বলেন, কৃষক যদি বীজ প্রাপ্তিতে দুর্নীতির শিকার হয় তবে ফসলেও দেখা যাবে এই দুর্নীতির প্রভাব।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আক্তার বলেন, সরকার দুর্নীতি বন্ধে অনেকগুলো কাজ হাতে নিয়েছে। তার মধ্যে উল্লেযোগ্য হল সকল প্রকার সেবা অনলাইনে পাওয়ার ব্যবস্থা ও সবচেয়ে বেশী দুর্নীতিগ্রস্থ খাত খুঁজে বের করে দুর্নীতি বন্ধে কাজ করা।

দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ খলিলুর রহমান বলেন, পারিবারিক শিক্ষার সাথে ধর্মীয় শিক্ষার সংমিশ্রণ বাড়াতে হবে। প্রতিটি বাড়িতে বাড়িতে সততা শিক্ষা দেওয়ার জন্য বাবা মাকেই মূল ভ‚মিকা পালন করতে হবে। দুর্নীতি বন্ধে যদি সবার স¤পৃক্ততা না থাকে তবে দুর্নীতির অভিশাপ থেকে আমরা মুক্ত হতে পারবোনা।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউথ ফোরামের সভাপতি শাহিদা আক্তার স্বর্ণা, পরিবেশ বিষয়ক সংগঠন নদী পরিব্রাজক দলের কার্যকরী সদস্য আজাহার ইসলাম, রোহান সারোয়ার রিপন, রাকিব, সাগীর, শীপুর উপজেলা, সরকারি সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক বৃন্দ, ছাত্র-ছাত্রী ও সাধারণ মানুষ ।