Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

শ্রীপুরের ডা: আবুল হোসেন মানবাধিকার শান্তি পদকে ভূষিত

এপ্রিল ১৯, ২০১৭
শ্রীপুর, সম্মাননা
No Comment


এমদাদুল হক, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরের আল হেরা হাসপাতালের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপক ডা: আবুল হোসেন মানবাধিকার শান্তি পদকে ভূষিত হয়েছেন। গত বুধবার ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস এর উদ্যোগে আখতার ইমাম অডিটরিয়ামে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তাকে এ পদক দেওয়া হয়। ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটসের চেয়ারম্যান এডভোকেট লুৎফুল আহসান বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিচারপতি মো: জয়নুল আবেদীন, প্রধান আলোচক ছিলেন- অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, অবসরপ্রাপ্ত ডিআইজি ও ইউনাইটে মুভমেন্ট হিউম্যান রাইটসের উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা মো: আনোয়ার হোসেন প্রমূখ।
জানা যায়, ডা. মোঃ আবুল হোসেন শ্রীপুরের বারতোপা গ্রামের সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ২০০৩ সালে এম.বি.বি.এস ডিগ্রী লাভ করেন।২৭ তম বি.সি.এস পরীক্ষায় অংশ নিয়ে ২০০৮ সালে চাকুরী লাভকরে ঝালকাঠি জেলার নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। তিনি হাসপাতাল ম্যানেজম্যান্টের উপর মাস্টার্স ডিগ্রি লাভ করেন। পরে ফ্যামিলি মেডিসিন স্পেশালিস্ট ডিপ্লোমা অর্জন করেন। বর্তমানে তিনি ইংল্যান্ডের গøাসগোর অধীনে অ্যান্ড্রোকাইনোলজি বিষয়ে অধ্যয়নরত আছেন। গ্রাীমন জনগোষ্ঠিকে আধুনিক স্বাস্থ্য সেবা দিতে স্বস্ত্রীক মাওনা চৌরাস্তায় গড়ে তুলেন আল হেরা হাসপাতাল। চিকিৎসার পাশাপাশি তিনি মানব সেবায় প্রশংসনীয় অবদান রাখেন।
মানবাধিকার সংগঠন সূত্রে জানা যায়, সমাজে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য বিশিষ্ট ব্যক্তিবর্গকে মানবাধিকার শান্তি পদক প্রদান করা হয়। প্রতি বছরই এই পদক দেওয়া হচ্ছে। ডা: আবুল হোসেন সফল চিকিৎসা সেবা প্রতিষ্ঠান ও মানব সেবক হিসেবে জুড়িবোর্ডের চুড়ান্ত অনুমোদন পাওয়ায় তাকে মানবাধিকার শান্তি পদক দেওয়া হয়েছে।
মানবাধিকার শান্তি পদক পাওয়া ডা: আবুল হোসেন জানান, একটি মানবাধিকার সংগঠন থেকে শান্তি পদক পাওয়ায় আমি অত্যন্ত আনন্দিত।