Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

“শ্যামল শ্রীপুর” গড়ার লক্ষ্যে ২ লক্ষ গাছের চারা বিতরন

অগাষ্ট ২২, ২০১৭
এক্সক্লুসিভ, কৃষি, শ্রীপুর
No Comment


প্রেস বিজ্ঞপ্তী :
গণতন্ত্রের মানষকন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প-২০২১ গড়ার লক্ষ্যে গাজীপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট রহমত আলী এমপি মহোদয়ের অভিপ্রায়ে “শ্যামল শ্রীপুর” গড়ার লক্ষ্যে অদ্য ২২/০৮/২০১৭ খ্রি. তারিখ সকাল : ১১:০০ ঘটিকা থেকে ১১:৩০ মিনিটের মধ্যে শ্রীপুর উপজেলায় ২ লক্ষ গাছের চারা রোপন করা হয়।
শুভ উদ্ধোধন করেন জনাব আলহাজ্ব মোঃ আব্দুল জলিল, চেয়ারম্যান, শ্রীপুর উপজেলা পরিষদ, গাজীপুর এবং জনাব রেহেনা আকতার, উপজেলা নির্বাহী অফিসার, শ্রীপুর, গাজীপুর। উপস্থিত ছিলেন জনাব রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, ভাইস চেয়ারম্যান ও জনাব শেখ ফরিদা জাহান স্বপ্না, মহিলা ভাইস চেয়ারম্যান, শ্রীপুর উপজেলা পরিষদ, গাজীপুর।
শ্রীপুর পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের মাধ্যমে ২০ হাজার এবং ৮ (আট) টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি সদস্যগণের মাধ্যমে ১০ হাজার করে মোট ৮০ হাজার গাছের চারা রোপন করা হয়। এছাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাধ্যমে ৫৫ হাজার, মাধ্যমিক বিদ্যালয়ের মাধ্যমে ১০ হাজার, মাদ্রাসার মাধ্যমে ৫ হাজার, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে ১৫ হাজার, নারী উন্নয়ন ফোরামের মাধ্যমে ৫ হাজার এবং সিআইজির মাধ্যমে ৫ হাজার, মুক্তিযোদ্ধাবৃন্দ, শিক্ষকবৃন্দ, সরকারি কর্মকর্তা/কর্মচারীবৃন্দ, সাংবাদিকবৃন্দের মাধ্যমে ৫ হাজার গাছের চারা রোপন করা হয়।
যার মধ্যে অর্জুন, জাম, কাঁঠাল, আমলকি, নিম, পেয়ারা, লটকন, কৃঞ্চচুড়া, সোনালু, জারুল, কামরাঙা, জাম্বুড়া, লেবু, মেহগনি, চাম্বুল, বহেরা জাতের চারা রোপন করা হয়।
উল্লেখ্য যে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, শ্রীপুর ও বন বিভাগ, শ্রীপুর এর সহযোগিতায় গত ১ মাস সার্ভে করে শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বিভিন্ন রাস্তা ও শিক্ষা প্রতিষ্ঠানে গাছ লাগানোর উপযোগি জায়গা নির্বাচন করা হয়।
এ কার্যক্রম সফলভাবে সম্পন্ন করতে পেরে পৌরসভার মেয়রসহ সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বৃন্দ, পৌর কাউন্সিলর বৃন্দ, ইউপি সদস্য বৃন্দ, সরকারি কর্মকর্তা/কর্মচারী বৃন্দ, প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষক বৃন্দ, সকল স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যবৃন্দ, নারী উন্নয়ন ফোরামের সদস্যবৃন্দ, সিআইজির সদস্য বৃন্দ, মুক্তিযোদ্ধাবৃন্দ, বন বিভাগের কর্মকর্তা/কর্মচারী বৃন্দ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা/কর্মচারী বৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীসহ শ্রীপুর উপজেলার সর্বস্তরের জনগণকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।