Pages

Categories

Search

আজ- শনিবার ১৯ জানুয়ারি, ২০১৯

শেখ হাসিনা নির্বাচন থেকে পালানোর চেষ্টা করছে —- আ.স.ম আব্দুর রব

টঙ্গী সংবাদদাতা : জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা আ.স.ম আব্দুর রব বলেছেন, শেখ হাসিনা নির্বাচন থেকে পালানোর চেষ্টা করছে। তিনি বলেন, ৩০ ডিসেম্বর বাংলাদেশে ভোট বিপ্লব হবে। দেশের মানুষ ধানের শীষপ্রতীকে ভোট দেয়ার জন্য মুখিয়ে আছে। তিনি নির্বাচন কমিশনের প্রতি প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, প্রধানমন্ত্রী যেখানে যায় প্রটোকল পায় ? কিন্তু আমাদের বেলায় প্রটোকল কোথায় ? এভাবে নির্বাচনী মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয় না। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনি মুক্তিযুদ্ধ করেননি, মুক্তিযুদ্ধ দেখেন-ও-নি। আমরা যারা মুক্তিযুদ্ধ করেছি তারা মৃত্যুকে ভয় পাই না।
তিনি উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, ভোটকেন্দ্রে ধানের শীষের পক্ষে যারাই থাকবেন; স্ব স্ব কেন্দ্রের রেজাল্টশীট হাতে নিয়েই তবে কেন্দ্র থেকে বের হবেন। অন্যথায় কারো ভয়ে ভোটকেন্দ্র ছেড়ে আসা যাবে না। তিনি আরো বলেন, আমাদের কাছে খবর রয়েছে তেজগাঁওয়ের বিজি প্রেসে ডবল ব্যালট পেপার ছাপা হচ্ছে ভোট চুরি করার জন্য। প্রেসের শ্রমিক কর্মকর্তা-কর্মচারিদেরকে সরকারের চাপে পড়ে ডবল ব্যালট পেপার না ছাপানোর আহŸান জানিয়েছেন আ.স.ম আব্দুর রব।
গতকাল শনিবার বিকেলে টঙ্গী থেকে জাতীয় ঐক্যফ্রন্টের রোড মার্চ উপলক্ষে স্থানীয় কলেজগেট এলাকায় গাজীপুর-২ আসনের বিএনপি মনোনীত প্রার্থী আলহাজ্ব সালাহ উদ্দিন সরকারের সমর্থনে এক নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গাজীপুর মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি সরাফত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের আহŸায়ক ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা: জাফরউল্লাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, ডা: জাহিদ হাসান, শ্রমিকদল কেন্দ্রীয় কমিটির কার্যকরি সভাপতি ও গাজীপুর-২ আসনের বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন সরকার, গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মো. সোহরাব উদ্দিন প্রমুখ।
বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য নজরুল ইসলাম খান বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন বাংলাদেশের অস্থিত্ব রক্ষার নির্বাচন। এ নির্বাচন ব্যাংক ও শেয়ারবাজার লুটকারীদের কাছ থেকে দেশ বাঁচানোর নির্বাচন। এ নির্বাচন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার নির্বাচন। তিনি আরো বলেন, আমরা নিরস্ত্র আর আওয়ামী লীগ সরকার সশস্ত্র। এরপরও তারা ক্ষমতা ছাড়তে ভয় পায়। মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানীরা ছিল সশস্ত্র আর আমরা ছিলাম নিরস্ত্র। তাদের অত্যাচারের বিরুদ্ধে যুদ্ধ করে আমরা জিতেছি। তাই সশস্ত্র আওয়ামী লীগের বিরুদ্ধে ভোট যুদ্ধে আগামী ৩০ তারিখ আমরাই জিতব। তিনি উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, নির্বাচনের দিন দেশ ও জনগণের স্বার্থে মাটি কামড় দিয়ে পড়ে থাকতে হবে। কেন্দ্র ছেড়ে যাওয়া যাবে না।
মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ভয় পাচ্ছে। কারণ, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করলে তারা নিজেরাই লেভেল হয়ে যাবে।
গণস্বাস্থ্যে কেন্দ্রের ট্রাস্ট্রি ডা: জাফরউল্লাহ উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, আজ আপনাদের জয় হয়েছে। আজকের এই পথসভা সফিউদ্দিন সরকার একাডেমীতে হওয়ার কথা ছিল এবং প্রশাসন অনুমতিও দিয়েছিল। কিন্তু সরকারি দলের একটি অনুষ্ঠানের কথা বলে তা আবার বাতিল করে দেয়া হয়েছে। এতে এখানে অনুষ্ঠান করে বুদ্ধি দিয়ে আপনারা জয় পেয়েছেন। তিনি আরো বলেন, কারো দয়ায় নয়, ১০ জানুয়ারি খালেদা জিয়াকে মুক্ত করে আনবো।
সভাপতির বক্তব্যে আলহাজ্ব হাসান উদ্দিন সরকার বলেন, মৃত্যুর আগে আমি সত্যকে লালন করতে চাই। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নির্বাচনী মাঠে কেউ মুনাফেকের ভূমিকায় থাকবেন না। কারণ, মুনাফেকের চরিত্র কাফেরের চেয়েও ভয়ংকর। এর আগে গত শুক্রবার বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন সরকারের বাসভবন আঙ্গিনায় মহানগর বিএনপির এক বর্ধিত সভায় ধানের শীষের প্রতি কেউ মোনাফেকি না করতে তিনি সকলকে শপথবাক্য পাঠ করান।
টঙ্গীতে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন সরকারের পক্ষে বিজেএমসি’র বিলুপ্ত ‘আদমজি জুট মিল’ এর পরিত্যাক্ত একটি খেলার মাঠে শনিবার ঐক্যফ্রণ্টের নির্বাচনী পথসভা হওয়ার কথা ছিল। প্রশাসন অনুমতি দিলেও পরে সেখানে সরকারি দল কর্তৃক অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করা হলে পথসভার স্থান পরিবর্তন করা হয়। অবশেষে বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন সরকারের স্থানীয় কলেজ গেট বাসস্ট্যান্ড সংলগ্ন বাসভবনের সামনে পথসভার আয়োজন করা হয়। বিএনপির এই পথসভায় শত শত নেতাকর্মীর ঢল নামে। পথসভা শেষে বাড়ি ফেরার পথে পুলিশ স্থানীয় গাছা এলাকার বিএনপির ৫ নেতাকর্মীকে আটক করে বলে মহানগর বিএনপির প্রচার সেল জানিয়েছে।