Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ — স্পীকার ড, শিরীন শারমিন

এপ্রিল ১৭, ২০১৮
রংপুর, রাজনীতি, শীর্ষ সংবাদ
No Comment

বখতিয়ার রহমান, পীরগঞ্জ( রংপুর) : জাতীয় সংসদের স্পীকার ও রংপুর -৬(পীরগঞ্জ) আসনের এমপি ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ আজ খাদ্যে স্বযং সম্পূর্ণ । কারন প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধিন সরকার কৃষকদের জন্য সম্ভব সব কিছু করছেন । কৃষকদেরকে দেয়া হচ্ছে সার, বীজ সহ নগদ অর্থ সহায়তা । আর যে কারনে কৃষকেরা সহযে খাদ্য শস্য উৎপাদন করতে পারছেন এবং দেশ স্বয়ং সম্পূর্ণতা অর্জনের সক্ষম হয়েছে ।
পীরগঞ্জ উপজেলায় ২ দিনের সফরের শেষ দিন ১৭ এপ্রিল মঙ্গলবার রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার কাদিরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক মা সমাবেশে প্রধান অতিথীর বক্তব্যে স্পীকার এ কথা গুলি বলেন ।
সা¤প্রতিক সময়ে পীরগঞ্জের শীলা বৃষ্টির ব্যাপারে স্পীকার বলেন, এ শীলা বৃষ্টির কারনে কৃষক সহ সাধারন মানুষ ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে । তাই আমরা ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করেচি এবং আজকে ১৩৮ পরিবারকে ১ বান্ডিল করে ঢেউ টিন ও ৩ হাজার করে টাকা প্রদান করা হচ্ছে । আর ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা প্রদান অব্যহত থাকবে । পীরগঞ্জের শিক্ষা প্রতিষ্ঠান গুলির উন্নয়ন প্রসঙ্গে স্পীকার বলেন , আমরা শিক্ষার উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহন করেছি । ইতিমধ্যে পীরগঞ্জে ৩৭টি বিদ্যালয়ে ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে এবং আগামীতে আরও ল্যাব স্থাপন করা হবে । কাদিরাবাদ বিদ্যালয়ের উন্নয়নের ব্যাপারে স্পীকার বলেন বিদ্যালয়টির একাডেমিক ভবন সম্প্রসারণ ও ছাত্রীদের একটা বিশ্রামাগার নির্মানের উদ্যেগ গ্রহন করা হবে ।
মদনখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আরও বক্তব্য রাখেন পীরগঞ্জ উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুর রহমান রাঙ্গা, পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোনায়েম হোসেন সরকার মানু, উম্মে হাবিবা মিথি, উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী জোহরা বেগম ও বিদ্যালটির প্রধান শিক্ষক আতাউর রহমান প্রমুখ ।সমাবেশের পুর্বে স্পীকার পীরগঞ্জের বিভিন্ন উন্নয়নমুলক কাজ পরিদর্শন করেন ।