Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

শুভ্রা মুখার্জী স্মরণে প্রার্থনায় যোগ দিতে দিল্লী যাচ্ছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম

Shuvra_Mukharji_&_Bangabir[1]
ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর প্রয়াত সহধর্মিনী শুভ্রা মুখার্জীর স্মরণে প্রার্থনায় অংশ নিতে আগামীকাল (বৃহস্পতিবার) নয়াদিল্লি যাচ্ছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।
প্রয়াত শুভ্রা মুখর্জীর স্মরণে শুক্রবার (২৮ আগস্ট) বিকেলে ভারতের রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিতব্য প্রার্থনানুষ্ঠানে যোগ দিতে তিনি বৃহস্পতিবার সকালে বিমানযোগে ঢাকা থেকে রওনা হবেন। আগামী ৩ সেপ্টে¤^র তার দেশে ফেরার কথা রয়েছে।
উল্লেখ্য ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে প্রতিরোধ যুদ্ধ শুরু করার পর এক পর্যায়ে বঙ্গবীর কাদের সিদ্দিকী  দীর্ঘ ১৬ বছর ভারতে নির্বাসিত জীবন কাটান। সেময় ইন্দিরা গান্ধী প্রণব মুখার্জীর সাথে পরিচয় করিয়ে দিলে সেই সুবাদে শুভ্রা মুখার্জীর সঙ্গে পরিচয় ও ঘনিষ্টতা হয় বঙ্গবীরের। শুভ্রা মুখার্জী তাকে ‘বাঘা’ বলে ডাকতেন।
এ ব্যাপরে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, “ধম, বর্ণ, রক্তের সম্পর্ক না থাকলেও, আত্মার সম্পর্কে একজন আরেকজনের যে পরমাত্মীয হয়ে উঠতে পারেন সেটার বাস্তব উদাহরণ গীতাদি (শুভ্রা মুখার্জী), মায়ের মৃত্যুতে আমি যেমন কষ্ট পেয়েছিলাম আমি তেমনই কষ্ট পেয়েছি গীতাদীর মৃত্যুতে।”  তিনি আরও বলেন, “দুঃসময়ে যে শুভ্রা মুখার্জীর কাছে শেখ হাসিনাকে আমিই প্রথম নিয়ে গিয়েছিলাম, তারই শেষকৃত্যানুষ্ঠানে  মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নিয়ে গেলে মনে হয় তেমন কোন ক্ষতি হতো না।” প্রেস বিজ্ঞপ্তি