Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮

‘শুধু আইন করে আইনের শাসন প্রতিষ্ঠা করা য়ায় না’ -ড. হারুন-অর-রশিদ

ফেব্রুয়ারি ১২, ২০১৬
জাতীয় বিশ্ববিদ্যালয়, প্রেস বিজ্ঞপ্তী
No Comment

NU Press Release 12.02.2016নিজস্ব প্রতিবেদক:
জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন “ মানসম্পন্ন শিক্ষাদানের মাধ্যমে সমাজ ও রাষ্ট্রে আইনের শাসন প্রতিষ্ঠায় আইন কলেজসমূহ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারে। আইনের শাসন প্রতিষ্ঠা আজ আমাদের বড় চ্যালেঞ্জ। তবে মনে রাখতে হবে, শুধু আইন পাস করে আইনের শাসন প্রতিষ্ঠা করা যায় না। এই জন্য আবশ্যক অধিকার সচেতনতা, আইন মনস্কতা ও আইনের কঠোর প্রয়োগ।”

শুক্রবার সকাল ১০ টায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এক নম্বর হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭৭টি আইন কলেজের শিক্ষক সমিতির প্রথম জাতীয় সম্মেলনে প্রধান অথিতির ভাষণে তিনি এসব কথা বলেন।

শুক্রবার জাতীয় বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক ফয়জুল করিম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

আইন কলেজ শিক্ষক সমিতির সভাপতি মো: মহিবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় প্রধান বক্তা হিসেবে বিশিষ্ট আইনজীবী, ঢাকা আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি ও আর্ন্তজাতিক ওয়ার ক্রাইম ট্রাইব্যুনালের পিপি এডভোকেট সৈয়দ রেজাউর রহমান বক্তব্য রাখেন।

সভা পরিচালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক মা: আলমগীর হোসেন পাটওয়ারী। সারা দেশ থেকে বিপুল সংখ্যক শিক্ষক-আইনজীবী এ সম্মেলনে যোগদান করেন।