Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

‘শিশু কন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগিতা

অক্টোবর ২, ২০১৬
জাতীয়, দিনাজপুর, নারী অঙ্গন, শিক্ষা
No Comment

plabon
প্লাবন গুপ্ত শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : ‘শিশু কন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে রবিবার দিনাজপুরের চিরিরবন্দরে শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও সমাজ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের সার্বিক সহযোগিতায় উপজেলা মহিলা বিষয়ক দপ্তরের উদ্যোগে চিরিরবন্দর বিএম কলেজ হল রুমে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার প্রতিপাদ্যের পক্ষে অংশ নেয় দারুল ফালাহ আলিশ মাদরাসা ও বিএম কলেজ এবং বিপক্ষে অংশ নেয় বেলতলী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে প্রতিপাদ্যের বিপক্ষ দলের শিক্ষার্থীরা বিজয়ী হয়। বিতর্ক প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা হিসেবে নির্বাচিত হয় বিপক্ষ দলের দলনেতা তৌহিদা বুলবুল মৌরী।
শেষে বিএম কলেজের অধ্যক্ষ ইউসুফ আলীর সভাপতিত্বে আয়োজিত পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বক্তব্য রাখেন নিবেদিতা দাস। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের নির্বাহী পরিচালক মোজাফ্ফর হোসেন, বেলতলী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাংবাদিক মোরশেদ উল আলম, কর্মসূচি সমš^য়কারি খায়রুল আলম প্রমূখ।