Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

শিক্ষক কর্মকর্তারা আন্তরিক হলে দেশের কোন বিদ্যালয় ঝরা জীর্ণ থাকবেনা–এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান

অক্টোবর ১৪, ২০১৫
কাপাসিয়া, শিক্ষা প্রতিষ্ঠান
No Comment

kapasia_minister_news_pic(1)_14.10.15[1]

কাপাসিয়া থেকে শামসুলহুদা লিটন :
গাজীপুরের কাপাসিয়ায় বুধবার সকালে উপজেলা কাব হলিডে ও ৫ দিন ব্যাপি উপজেলা স্কাউটস সমাবেশের উদ্বোধনী অনুষ্ঠানে প্রাথমিক ও গণ শিক্ষামন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশের প্রাথমিক বিদ্যালয় গুলো সংস্কার ও রক্ষণাবেক্ষনের জন্য সরকার প্রতি বছর প্রতিটি বিদ্যালয়ে ৩০ হাজার টাকা বরাদ্ধ দিয়ে থাকেন এবং আগামীতে আরো ১০ হাজার টাকা বৃদ্ধি করা হবে। শিক্ষক ও কর্মকর্তারা যদি আন্তরিক হন তাহলে দেশের কোন বিদ্যালয় ঝরা জীর্ণ থাকার কথা নয়। তিনি বিদ্যালয়ের পরিচালনা কমিটি ও অভিভাবকদের বিদ্যালয় গুলোতে আরো দেখভালও নজরদারির আহবান জানান। তিনি বলেন, এখন যারা স্কাউটস আন্দোলন করছে, তাঁরা স্বাধীনতা সংগ্রাম করতে পারেনি। কিন্ত তাদেরকে আজ দেশ গড়ার কাজে অংশগ্রহন করতে হবে। আওয়ামী লীগের নের্তৃত্বে ও বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধ করে এ দেশ স্বাধীন হয়েছে। আর এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ গঠন কাজে ও উন্নয়নে এগিয়ে চলছে। তিনি বিরোধী দলের সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ সরকার পরিচালনা করলে দেশ হয় ‘হাল’ আর বিএনপি থাকলে হয় ‘বেহাল’।
বঙ্গতাজ তাজউদ্দিনের বাড়ি সংলগ্ন দরদরিয়া প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে উপজেলা স্কাউটসের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমানের সভাপতিত্বে সমাবেশ উদ্বোধন করেন স্কাউট ব্যক্তিত্ব ও স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি।
উপজেলার ৪২টি উচ্চ বিদ্যালয়ের ৪৫টি ইউনিটের ৩৬০ জন ছাত্র/ ছাত্রী ও ৪৫ জন শিক্ষক ৫ দিন ব্যাপি স্কাউটস সমাবেশে অংশগ্রহন করছেন। অপরদিকে কাব হলিডের এক দিন ব্যাপি সমাবেশে উপজেলার ১০১ টি প্রাথমিক বিদ্যালয়ের ৬০৬ জন ছাত্র/ ছাত্রী ও ১০১ জন শিক্ষক অংশগ্রহন করে।
স্কাউটের কাপাসিয়া উপজেলার সাধারণ সম্পাদক আওলাদ হোসেন নয়ন ও আফরোজা সুলতানার সঞ্চালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মেছবাহ উল আলম, গাজীপুরের জেলা প্রশাসক এস, এম আলম, সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেন, কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খন্দকার আজিজুর রহমান পেরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট রেজাউর রহমান লস্কর মিঠু, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন, গাজীপুর জেলা স্কাউট কমিশনার ওয়াদুদু রহমান এবং উপজেলা স্কাউট কমিশনার মুক্তিযোদ্ধা আইন উদ্দিন।