Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

শাহজালাল বিমানবন্দরে ৪০ লাখ ভারতীয় রুপিসহ আটক ১

নভেম্বর ৮, ২০১৫
আইন- আদালত, জাতীয়
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট:full_528374101_1446353875

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ওয়াশিং মেশিনের ভেতর ৪০ লাখ ভারতীয় রুপিসহ এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। আজ শনিবার রাতে মো. নূরুল্লাহ (২৮) নামের ওই যুবককে শুল্ক বিভাগ গ্রেপ্তার করে। তাঁর গ্রামের বাড়ি ফেনী জেলায়।
ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার (এসি-প্রিভেনটিভ) শহীদুজ্জামান সরকার বলেন, সৌদি আরবের জেদ্দায় অবৈধভাবে বাস করতেন নূরুল্লাহ। সম্প্রতি তাঁকে সৌদি আরব থেকে বহিষ্কার করে বাংলাদেশে ফেরত পাঠানো হয়। এ সময় তাঁর পাসপোর্ট রেখে দেয় সৌদি কর্তৃপক্ষ। এমিরেটস এয়ারলাইনসে করে জেদ্দা থেকে পাকিস্তানের করাচি হয়ে সন্ধ্যা সাতটার দিকে ঢাকায় আসেন তিনি।
গোপন সূত্রে খবর পেয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেলের সামনে নূরুল্লাহর সঙ্গে থাকা ওয়াশিং মেশিনের ভেতর ৪০ লাখ ভারতীয় রুপি উদ্ধার করেন শুল্ক কর্মকর্তারা।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে নূরুল্লাহ জানান, করাচি বিমানবন্দরে এক ব্যক্তি তাঁকে ওয়াশিং মেশিনটি বহন করতে দিয়েছিলেন। তবে ওই ব্যক্তির নাম তাঁর জানা নেই।
শুল্ক কর্মকর্তারা জানান, নূরুল্লাহর কাছ থেকে উদ্ধার হওয়া মুদ্রার সব নোটই ৫০০ ভারতীয় রুপির। তবে এগুলো আসল নাকি জাল, তা বাংলাদেশ ব্যাংকে পাঠিয়ে পরীক্ষা করা হবে। এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা করা হবে।