Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড অপরিহার্য- বাকৃবি ভিসি

ফেব্রুয়ারি ২২, ২০১৭
ময়মনসিংহ, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়
No Comment

মোঃ রফিকুল ইসলাম রফিক,বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী বুধবার বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর।

মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা খন্দকার জাহানারা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. জসিম উদ্দিন খান এবং মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আজিজুল হক।

অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রাখেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর এবং বিদ্যালয় পরিচালনা কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. সৈয়দ সাখাওয়াত হোসেন। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ শামসুদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর বলেন, লেখা পড়ার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড অপরিহার্য। সত্যিকারের সু-নাগরিক হিসেবে গড়ে উঠা এবং অনৈতিক কর্মকান্ড হতে বিরত থাকার জন্য ছাত্র-ছাত্রীদের স্কুল থেকেই পড়াশুনার পাশাপাশি খেলাধূলা এবং সাংস্কৃৃতিক কর্মকান্ড অব্যাহত রাখতে হবে। এতে ছাত্র-ছাত্রীদের শরীর-স্বাস্থ্য এবং মন ভালো থাকবে এবং ভবিষ্যতে নিজেদের দায়িত্ববোধ সম্পকের্ আরো বেশি সচেতনতা বৃদ্ধি পাবে।

পরে প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর ভাষা শহীরদের সম্মানার্থে বিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত একটি নতুন দৃষ্টিনন্দন শহীদ মীনারের ফলক উন্মোচন করেন।