Pages

Categories

Search

আজ- রবিবার ১৮ নভেম্বর ২০১৮

রোহিঙ্গা ইস্যুতে ভালুকায় বিক্ষোভ জাতিসংঘের দ্রুত হস্তক্ষেপ কামনা

সেপ্টেম্বর ২২, ২০১৭
ময়মনসিংহ
No Comment

মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি : মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের হত্যা, ধর্ষন, নির্যাতন, নিপিড়ন বন্ধ করার দাবীতে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ধর্মপ্রান মুসুল্লীরা।

ইত্তেফাকুল ওলামা ও ইমাম পরিষদ ভালুকা শাখার আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। শুক্রবার বাদ জুম্মা উপজেলা সদর ছাড়াও প্রত্যান্ত এলাকার বিভিন্ন মসজিদ থেকে শত শত মুসুল্লী ভালুকা সদরে এসে সমবেত হয়।

ভালুকা বাজার বড় মসজিদ প্রাঙ্গন থেকে মিছিল গুলো একত্রিত হয়ে উপজেলা সদরের প্রধান সড়ক গুলো প্রদক্ষিন করে ভালুকা উপজেলা পরিষদ চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

এ সময় মায়ানমারে রোহিঙ্গা নির্যাতন ও নিপিড়নের প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ গোলাম মোস্তফা,ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু,সাবেক আলহাজ¦ কাজিম উদ্দিন আহম্মেদ ধনু,কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব,

ভালুকা বাজার মসজিদের ইমাম মাও.মুফতি মেহের উদ্দিন, মেজরভিটা মসজিদের ইমাম মাও.মুফতি আলমগীর কাছেমী সহ বিভিন্ন ওলামা মাশায়েখ ও রাজনৈতিক,সামাজিক,স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।

তারা অবিলম্বে এ জাতিগত হত্যাযজ্ঞ বন্ধ করে বাংলাদেশে প্রান ভয়ে পালিয়ে আসা রোহিঙ্গা শরনার্থীদের তাদের মাতৃভুমিতে ফিরিয়ে নেয়ার আহবান জানান।

মায়ানমারের অং সান সুচী সরকারের ভুমিকার তীব্র সমালোচনা করে বক্তাগন অবিলম্বে জাতিসংঘের কঠোর হস্তক্ষেপ কামনা করেন। একই সঙ্গে শান্তিতে নোবেল প্রাপ্তির সমালোচনা করেন বক্তারা।

বক্তাগন ক্ষোভ প্রকাশ করে অং সান সুচীর বিতর্কিত ভুমিকার কারনে নোবেল পুরস্কার বাতিল করতে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন।