Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮

রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিতে সে দেশের সরকারকে অনুরোধ করব —- স্বরাষ্ট্রমন্ত্রী

অক্টোবর ১৫, ২০১৭
কালিয়াকৈর, শীর্ষ সংবাদ
No Comment

মনির হোসেন জীবন, কালিয়াকৈর : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আসন্ন মিয়ানমার সফরকালে বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার জন্য আমরা সে দেশের সরকারকে বারবার অনুরোধ করবো। ফিরে যাওয়ার পর রোহিঙ্গারা যাতে নিরাপদে বসবাস করতে পারে সেজন্য মিয়ানমারের সরকারের সাথে আলোচনা করবো।

মন্ত্রী আজ রোববার বেলা সাড়ে ১১ টার দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে বাংলাদেশ আনসার ভিডিপি একাডেমিতে নবনিযুক্ত ৩৪তম বিসিএস (আনসার) ক্যাডার কর্মকর্তাদের মৌলিক প্রশিক্ষণ ও মাস্টার্স ইন হিউম্যান সিকিউরিটি (এমএইচএস) কোর্সের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

১৫ মাস ব্যাপী মৌলিক প্রশিক্ষণে ১৯ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা অংশগ্রহণ করেন। সেরা চৌকস, ড্রিল ও ফায়ারার হিসেবে তিনজন প্রশিক্ষণার্থী কর্মকর্তাকে পুরস্কার প্রদান করেন। পুরস্কার প্রদান শেষে মন্ত্রী প্রশিক্ষণার্থী কর্মকর্তা ও বাহিনীর উপস্থিত কর্মকর্তা-কর্মচারী এবং সদস্য-সদস্যাদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন, অতিরিক্ত মহা-পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ নূরুল আলম, গাজীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশিদসহ উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।