Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

রোববার পীরগঞ্জের ৩ ইউনিয়নে ইউপি নির্বাচন

সেপ্টেম্বর ২৩, ২০১৭
নির্বাচন, রংপুর
No Comment

বখতিয়ার রহমান, পীরগঞ্জ (রংপুর) : ২৪ সেপ্টেম্বর রোববার পীরগঞ্জের ৩ ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে । সুষ্ঠ ভাবে এ নির্বাচন পরিচালনা জন্য জেলা ও উপজেলা নির্বাচন কার্যালয় থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে ।
সশ্লিষ্ট সুত্রে জানা গেছে, আজকে যে ৩ টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারন সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে সে গুলো হল ৯ নং পীরগঞ্জ, ৮ নং রায়পুর ও ১৩ নং রামনাথপুর ইউনিয়ন । উপজেলার ১৫ টি ইউনিয়নের মধ্যে ১২ টি ইউনিয়নের নির্বাচন ইতিপুর্বে সম্পন্য হয়েছে । মামলা ও পীরগঞ্জ পৌরসভার সীমানা নিয়ে জটিলাতার কারনে এ ৩টি ইউনিয়নে যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হয়নি ।
এ নির্বাচনে পীরগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন । এ ইউনিয়নে ভোট কেন্দ্র -১১ টি এবং ভোটার সংখ্যা ১৬ হাজার ৩শ’৩৪ জন।
রায়পুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন, এ ইউনিয়নে ভোট কেন্দ্র – ৯ টি এবং ভোটার সংখ্যা ১৪ হাজার ৫ শ’ ৫৫ জন।
রামনাথপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন । এ ইউনিয়নে ভোট কেন্দ্র -৩টি এবং ভোটার সংখ্যা ২২ হাজার ৯শ’২৫ জন।
এদিকে সুষ্ঠ ভাবে নির্বাচন সম্পন্যের লক্ষ্যে নির্বাচন কমিশন থেকে ৩টি ইউনিয়নের ২৭ টি কেন্দ্রের প্রতিটির জন্য পর্যাপ্ত সংখ্যক প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পুলিং অফিসার নিয়োগ করা হয়েছে । এ ছাড়া ভোট কেন্দ্রের নিরাপত্তার জন্য প্রতিটি ইউনিয়নে ২ জন করে নির্বাহী ম্যাজিট্রেট ও পর্যাপ্ত জুডিশিয়াল ম্যাজিট্রেট, পুলিশ ও আনসার ভিডিপি সদস্য নিয়োগ করা হয়েছে । তাছাড়া সবগুলো কেন্দ্রের বাড়তি নিরাপত্তার জন্য বিজিবি ও র‌্যাব স্টাইকিং ফোস হিসেবে দায়িত্ব পালন করবেন । শনিবার বিকালের মধ্যেই সবগুলো কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম সহ পৌছে গেছেন নির্বাচন গ্রহনের জন্য সংশিষ্ট ব্যাক্তি বর্গ ।
পীরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব তার প্রতিক্রিযায় নির্বাচনের সকল প্রক্রিয়া সম্পন্যের কথা জানিয়ে সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে সকলের সহয়োগীতা কামনা করেছেন ।
উল্লে¬খ্য, প্রাকৃতিক দুর্যোগের কারণে গত ২০ আগষ্ট নির্বাচনের তারিখ পরিবর্তন করে ২৪ সেপ্টেম্বর নির্বাচনের পুনঃতারিখ ঘোষণা করা হয়।