Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২২ নভেম্বর ২০১৮

রায়পুরে ২০১৪ সালের ১৫০০ শিক্ষার্থীর জেএসসি সনদপত্র উধাও

অক্টোবর ১৫, ২০১৫
অনিয়ম, জাতীয়, লক্ষীপুর
No Comment
গাজীপুর দর্পণ রিপোর্ট:
লক্ষ্মীপুরের রায়পুর এলএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের এক হাজার পাঁচশ শিক্ষার্থীর ২০১৪ সালের জেএসসি সনদপত্র হারিয়ে গেছে। এ ঘটনায় এলাকায় তোলপাড় চলছে।Laxmipur-sm20130924144306
জানা গেছে, গত সোমবার কুমিল্লা বোর্ড থেকে চাঁদপুরের হাজীগঞ্জ হয়ে রায়পুরে আসার পথে পিকআপভ্যান থেকে পড়ে গিয়ে এ সব সনদপত্র উধাও হয়ে যায়। পরে এ ঘটনায় রায়পুর, রামগঞ্জ ও হাজীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন কেন্দ্র সচিব ও ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম।
এ বিষয়ে আজ বুধবার সন্ধ্যায় সংশ্লিষ্ট শিক্ষকরা জানান, ২০১৪ সালে রায়পুর এলএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৯টি বিদ্যালয়ের প্রায় এক হাজার ছয়শ শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। তাদের মধ্যে প্রায় এক হাজার পাঁচশ’ শিক্ষার্থী উত্তীর্ণ হয়। গত সোমবার কেন্দ্র সচিব ও আরেক প্রধান শিক্ষক মোসলেহ উদ্দিন দুজন পিয়নকে সঙ্গে নিয়ে কুমিল্লা বোর্ডে জেএসসি সনদপত্রগুলো আনতে যান। পরে সন্ধ্যায় কুমিল্লা বোর্ড থেকে চাঁদপুরের হাজীগঞ্জ হয়ে রায়পুরে আসার পথে পিকআপভ্যান থেকে সনদপত্রগুলো পড়ে যায়। এ ব্যপারে রায়পুর, রামগঞ্জ ও হাজীগঞ্জে মাইকিং করা হয় এবং সংশ্লিষ্ট থানায় জিডি করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষকরা।
এ ব্যাপারে কেন্দ্র সচিব কথা বলতে না চাইলেও হল সুপার আলমগীর হোসেন বলেন, ঘটনাটি কুমিল্লা বোর্ডসহ সংশ্লিষ্ট দপ্তরে জানানো হয়েছে। এখন বোর্ড সিদ্ধান্ত নেবে।