Pages

Categories

Search

আজ- সোমবার ১৯ নভেম্বর ২০১৮

রাহিজা খানম ঝুনুকে দেখতে হাসপাতালে মির্জা ফখরুল

নভেম্বর ২১, ২০১৭
জাতীয়, ময়মনসিংহ
No Comment

মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি: দেশের ‘নৃত্য গুরু মাতা’ হিসেবে খ্যাত একুশে পদক প্রাপ্ত নৃত্য শিল্পী, জাসাস জাতীয় নির্বাহী কমিটির সিনিয়র সহসভাপতি ও বাফা’র অধ্যক্ষ বেগম রাহিজা খানম ঝুনু অসুস্থ্য। তিনি ঢাকার ধানমন্ডি/৪ ল্যাব এইড হাসপাতালের সিসিউতে ভর্তি রয়েছেন।

রোববার সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষে অসুস্থ্য শিল্পীর চিকিৎসার খোঁজ-খবর নিতে হাসপাতালে ছুটে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় মহাসচিবের সাথে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডাঃ এজেডএম জাহিদ হোসেন, বিএনপির সাংস্কৃতিক সম্পাদক চিত্রনায়ক আশরাফ উদ্দিন উজ্জল,জাসাসের সহসভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান,

জাসাসের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকনসহ সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। এ সময় রোগীর পার্শ্বে উপস্থিত রাহিজা খানম ঝুনু’র কন্যা বিশিষ্ঠ নৃত্য পরিচালক ফারহানা চৌধুরী বেবী নেতৃবৃন্দকে হাসপাতালে চিকিৎসার বিভিন্ন দিক বর্ননা করেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাঁর স্বাস্থ্যের খোঁজ-খবর নেন প্রয়োজনীয় সকল প্রকার সহযোগীতার আশ্বাষ দেন।

এর আগে শনিবার দুপুরে তাঁকে দেখতে যান বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা দেশের খ্যাতিমান গীতিকার ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব গাজী মাজাহারুল আনোয়ার। তিনিও তাঁর স্বাস্থ্যের খোঁজ-খবর নেন। রাহিজা খানম ঝুনু হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ সৌরভ জামান ও ডাঃ মোঃ সালাউদ্দিনের তত্বাবধানে চিকিৎসাধিন রয়েছেন। উনাকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংককে নিয়ে যাওয়ার যাবতীয় প্রস্তুতি নিচ্ছেন তার পরিবার। চিকিৎসকদের পরামর্শ পেলে সে মাফিক প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

উল্লেখ্য,কিডনী সমস্যা, রক্তে ইনফেকশান,ডায়াবেটিক,শ্বাষজনিত রোগে আক্রান্ত হয়ে ১২ নভেম্বর রাত টায় তিনি ধানমন্ডিস্থ ল্যাব এইড হাসপাতালে ভর্তি হন। দেশ বরেণ্য এ শিল্পী ও দেশের নৃত্যাঙ্গনে বহু শিল্পী গড়ার কারিগর হাসপাতালের সিসিউতে ডাক্তারদের নিবির পর্যবেক্ষনে রয়েছেন। রাহিজা খানম ঝুনু ভালুকা থেকে নির্বাচিত সাবেক তিনবারের জাতীয় সংসদ সদস্য ও উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি প্রয়াত আমানউল্লাহ চৌধুরী সহধর্মিনী। পরিবারের পক্ষ থেকে গুনী এ শিল্পীর আশুরোগ মুক্তির জন্য দেশবাসীর দোয়া চাওয়া হয়েছে।

ভালুকার সাবেক এমপি’র সহধর্মিনী ও দেশ বরেণ্য ও একুশে পদক প্রাপ্ত শিল্পী রাহিজা খানম ঝুনু’র রোগ মুক্তির জন্য সংশ্লিষ্ঠ সকলের কাছে দোয়া চেয়েছেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটি’র প্রাক্তন সদস্য ও ভালুকা উপজেলা শাখার সভাপতি ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চু,সাবেক মল্লিকবাড়ী ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সহসভাপতি হাবিবউল্যাহ চৌধুরী, উপজেলা বিএনপি’র সাংস্কৃতিক সম্পাদক ও উপজেলা জাসাস সভাপতি মোঃ রফিকুল ইসলাম রফিক।