Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮

রাতারাতি যারা আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছে তাদের বিরুদ্ধে সোচ্চার হোন

ডিসেম্বর ১২, ২০১৭
ময়মনসিংহ
No Comment

বিশেষ প্রতিনিধি : ভালুকা প্রেসক্লাব প্রতিষ্ঠার ৩যুগ পূর্তি উপলক্ষ্যে দু’দিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তাগন বলেন,সমস্যা,সম্ভাবনা ও এলাকার উন্নয়ন কার্যক্রমের বস্তুনিষ্ঠ সংবাদ বিশ্ববাসীর কাছে তুলে ধরার কাজে নিয়োজিত থাকেন গনমাধ্যম কর্মীরা। বক্তাগন বলেন, সাংবাদিকগন সমাজের চিত্র তুলে ধরেন। তাদের কাছ থেকে মানুষ সর্বশেষ তথ্যটি জানতে পারে।

বর্তমান অবাদ তথ্য প্রবাহের এ যুগে সকল কাজের যেমন গতি বেড়েছে তেমনি সাংবাদিক গনের মাঝেও কাজের ক্ষেত্রে প্রতিযোগীতা বেড়েছে। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাথে অনলাইন মিডিয়াও পাঠকের কাছে তাৎক্ষনিক তথ্য পৌঁছে দিতে গুরুত্বপুর্ন ভুমিকা পালন করছে। বক্তাগন বলেন,গনমাধ্যমকে বলা হয় রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। তাই গনতন্ত্রকে বিকশিত করতে হলে সংবাদ মাধ্যমের গতিসঞ্চার করা সবচেয়ে বেশী প্রয়োজন।

সাংবাদিকদের কে উদ্যেশ্য করে বক্তাগন আরো বলেন,পরিবেশ দুষন থেকে শুরু করে এলাকার সমস্যা সম্ভাবনা যেমন যেমন তুলে ধরতে হবে তেমনি উন্নয়ন মুলক কর্মকান্ড গুলোকে উপস্থাপন করতে হবে। গতানুগতিক নিউজের বাইরে গিয়ে অনুসন্ধানীয় সংবাদ পরিবেশনের মাধ্যমে জাতির কাছে উপস্থাপন করতে হবে ভুমি দস্যু ও কালো টাকার মালিকদের। যারা রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছে তাদের সংবাদ লিখতে হবে। ছবিসহ সংবাদ পরিবেশন করে জাতির কাছে তাদের মুখোশ উন্মোচন করতে হবে।

সংবাদে বস্তুনিষ্ঠতা থাকলে পাঠকগন আস্থাহীনতায় ভুগবেনা। আপনারাও সম্মানীত হবেন। ভালুকা প্রেসক্লাব ৩৬বছরে পর্দাপন উপলক্ষে ক্লাব কার্যালয়ে দু’দিন ব্যাপী অনুষ্ঠানে ক্লাব সভাপতি কামরুজ্জামান মানিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্থানীয় এমপি অধ্যাপক ডাঃ এম আমানউল্লাহ,উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ গোলাম মোস্তফা,সাবেক চেয়ারম্যান কাজিম উদ্দিন ধনু,ভালুকা পৌর মেয়র ডাঃ একেএম মেজবাহ উদ্দিন কাইয়ুম,উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু,মহিলা ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি,শাহ মোঃ আশরাফুল হক জর্জ,ডাঃ কেবিএম হাদিউজ্জামান সেলিম,ডিজিএম মুখলেছুর রহমান,ইউপি চেয়ারম্যান আকরাম হোসাইন,

অধ্যক্ষ আব্দুর রউফ,অধ্যক্ষ আবুল কাশেম নুরী,অধ্যক্ষ এআরএম শামছুর রহমান,আনোয়ারা নীনা,প্রবীন সাংবাদিক আব্দুল আউয়াল ঢালী,গিয়াস উদ্দিন তালুকদার,কামরুল হাসান পাঠান,এস এম শাহজাহান সেলিম প্রমুখ। সঞ্চালনা করেন ক্লাব সাধারন সম্পাদক এমএ মালেক খান উজ্জল। অনুষ্ঠানে ভালুকা প্রেসক্লাব আজীবন সদস্যদের হাতে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।