Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

রাণীনগর উপজেলা পোস্ট অফিস নানা সমস্যায় জর্জরিত : ঝুঁকিপূর্ণ ভবনে চলছে কার্যক্রম

মার্চ ৯, ২০১৫
রাজশাহী
No Comment

মোঃ শহিদুল ইসলাম,রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি ঃ শত বছরের ঐতিহ্যবাহী যোগাযোগ মাধ্যম  পোস্ট অফিস। বর্তমানে নওগাঁর রাণীনগর উপজেলা পোস্ট অফিস  নানা সমস্যায় জর্জরিত । শত বছরের পুরনো ভবন আজ প্রায় নষ্টের পথে। দীর্ঘদিন সংস্কার না করায় এই ঝুঁকিপূর্ণ ভবনের ছাদের নিচ থেকে ইট-বালি খুলে পড়ছে। কখন যে মাথার উপড় ভেঙ্গে পড়বে তার কোন নিশ্চয়তা নেই। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন এই পোস্ট অফিসের  কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ।
পোস্ট অফিসের কোয়ার্টার গুলোর বেহাল অবস্থা হওয়ায় সেগুলো অনেক পূর্বেই পরিত্যাক্ত ঘোষণা করার কারণে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বাহিরে বাসা ভাড়া করে থাকতে হচ্ছে । যার কারণে ক্ষুদ্র পরিসরের বেতন দিয়ে পরিবার চালাতে হিমশিম খেতে হচ্ছে এই সব কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে।
এ ব্যাপারে পোস্ট মাষ্টার মো ঃ আব্দুল মতিন মোল্লা (৫০) জানান, দীর্ঘদিন যাবত এই পোস্ট অফিস নানা সমস্যায় জর্জরিত। এখানে একজন অপারেটর থাকার কথা থাকলেও দীর্ঘদিন যাবৎ কোন অপারেটর নেই । তাই এই অপারেটরের কাজ চালাতে হচ্ছে অন্য একজন ডাকপিয়ন দিয়ে আর একজন ডাকপিয়ন দিয়ে পুরো এলাকায় চিঠিপত্র সহ অন্যান্য জরুরী কাগজপত্রাদি বিলি করা হচ্ছে। যার কারণে অনেক জরুরী কাগজপত্রাদি সময়মত পৌঁছে না গ্রাহকদের হাতে। এতে করে পোস্ট অফিসের প্রতি জনগণ আস্থা হারিয়ে ফেলছে । একজন নৈশপ্রহরী রাখার কথা কিন্তু নৈশপ্রহরী নেই অথচ এই পোস্ট অফিসে নৈশপ্রহরীর পদ পূর্ণ দেখিয়ে সমস্ত সুবিধাদি ভোগ করছে উপড়মহল। তিনি আরও জানান যে,পোস্ট অফিসের আরও অনেক অবকাঠামোর কাজ দীর্ঘদিন যাবৎ ঝুলিয়ে রাখা হয়েছে। এই বিষয়গুলো তিনি ঊর্ধ্বতন কর্মকর্তাদের একাধিক বার জানানোর পরও কোন কাজ হয়নি। আধুনিক সময়ে পোস্ট অফিসের এই সব বেহাল অবস্থার কারণে সাধারণ মানুষ আস্তে আস্তে পোস্ট অফিসের দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে।
রাণীনগর উপজেলার এই পোস্ট অফিসটি খুবই গুরুত্বপূর্ণ । এই অফিসের অধিনে পুরো উপজেলার মোট ৫ টি সাব-পোস্ট অফিস রয়েছে যেগুলো হচ্ছে বিলকৃষ্ণপুর, গহেলাপুর, খাঁনপুকুর, রাতোয়াল ও গোনা পোস্ট অফিস। তাই সচেতন মহলের  সরকারের কাছে জোরদাবি যেন অচিরেই পুরাতন এই ভবন ভেঙ্গে নতুন ভবন তৈরি করা সহ এই পোস্ট অফিসকে আধুনিক ডিজিটাল পোস্ট অফিসে রূপান্তর করা হয়।